BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গুজরাটে গরবার অনুষ্ঠানে ঢুকে পড়ায় সংখ্যালঘুদের রাস্তায় বেঁধে মার! মানবাধিকার কমিশনে TMC

Published by: Anwesha Adhikary |    Posted: October 7, 2022 4:38 pm|    Updated: October 7, 2022 5:07 pm

TMC lodged complain at NHRC on Gujarat police beating Muslim people | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটে (Gujarat) গরবা (Garba) নাচে বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল কয়েকজন মুসলিম ব্যক্তির বিরুদ্ধে। সেই অভিযুক্তদের বেঁধে রেখে মারধর করার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, স্থানীয় পুলিশই মারধর করেছে ওই অভিযুক্তদের। গোটা ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। এই ঘটনায় মানবাধিকার কমিশনকে স্বতঃপ্রণোদিত উদ্যোগ নিতে অনুরোধ করা হয়েছে।

গুজরাটের খেদা জেলার উন্ধেলা গ্রামে অভিযুক্তদের ল্যাম্পপোস্টে বেঁধে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। ভিডিওতে দেখা যাচ্ছে, মার খেতে খেতে হাতজোড় করে ক্ষমা চাইছে কয়েকজন ব্যক্তি। তাও মার থামছে না। সূত্র মারফত জানা গিয়েছে, স্থানীয় থানার পুলিশই এইভাবে মারধর করেছে। তবে এই অভিযোগ নিয়ে পরিষ্কারভাবে কিছু বলা হয়নি পুলিশের তরফে।

[আরও পড়ুন: মুম্বইয়ে উদ্ধার ১২০ কোটির মাদক, গ্রেপ্তার এয়ার ইন্ডিয়ার প্রাক্তন বিমান চালক]

ভিডিও ভাইরাল হওয়ার পরে গুজরাটের পুলিশ প্রধান আশিস ভাটিয়া জানিয়েছেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে। তিনি বলেছেন, “ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে। ঘটনার বিশদ তদন্ত করতে নির্দেশ দিয়েছি। দোষের গুরুত্ব অনুযায়ী প্রত্যেক দোষীকে শাস্তি দেওয়া হবে।” জানা গিয়েছে, আগামী দু’দিনের মধ্যে তদন্ত করে রিপোর্ট জমা দেওয়া হবে। তবে এই ভিডিওগুলির সত্যতা যাচাই করে তারপর ব্যবস্থা নেওয়া হবে অভিযুক্ত পুলিশকর্মীদের বিরুদ্ধে।

গরবা অনুষ্ঠানে অশান্তি বাধানোর অভিযোগ উঠেছিল স্থানীয় কয়েকজন মুসলিম ব্যক্তির বিরুদ্ধে। অনুষ্ঠানে নির্দিষ্ট কয়েকজনকে লক্ষ্য করে পাথর ছোঁড়ার অভিযোগ ওঠে। এই ঘটনায় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু অভিযুক্তদের অমানবিকভাবে মারধর করার প্রতিবাদে সরব হয়েছে তৃণমূল (TMC)। জাতীয় মানবাধিকার কমিশনের (NHRC) কাছে অভিযোগ জানিয়েছে গুজরাটের রাজ্য তৃণমূল মুখপাত্র। এখনও কেন এই ঘটনায় পদক্ষেপ করেনি মানবাধিকার কমিশন, তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে তৃণমূল।.

[আরও পড়ুন: দিল্লির বিমানবন্দরে সবচেয়ে বড় পাচারের ছক বানচাল, উদ্ধার ২৭ কোটির দুর্মূল্য ঘড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে