Breaking News

Tripura in TMC

বাংলার মডেলেই ত্রিপুরায় উন্নয়ন, বিধানসভা নির্বাচনে তৃণমূলের ইস্তেহারে বার্তা স্পষ্ট

সোমবার ত্রিপুরায় প্রচার শুরু করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

TMC manifesto says Tripura will follow WB development model | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:February 5, 2023 6:03 pm
  • Updated:February 6, 2023 8:30 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার ধাঁচেই উন্নয়ন হবে ত্রিপুরায় (Tripura)। আসন্ন বিধানসভা নির্বাচনে ইস্তেহার প্রকাশ করে স্পষ্ট জানাল তৃণমূলের (TMC) শীর্ষ নেতৃত্ব। রবিবার আগরতলার দলীয় কার্যালয়ে ইস্তেহার প্রকাশ করেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, শিল্প ও বাণিজ্যমন্ত্রী শশী পাঁজা, তৃণমূলের সাংসদ সুস্মিতা দেব, ত্রিপুরার পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় ও সভাপতি পীযূষকান্তি বিশ্বাস।

ইস্তেহারে (Manifesto) মূলত ত্রিপুরার উন্নয়নে বাংলার মডেলকেই তুলে ধরা হয়েছে। ব্রাত্য বসু বলেছেন, যে ধাঁচে গত ১১ বছরে পশ্চিমবাংলার সব দিক দিয়ে উন্নয়ন হয়েছে, একইভাবে উন্নয়ন হবে ত্রিপুরায়। পশ্চিমবঙ্গের স্বাস্থ্যক্ষেত্রে ব্যাপক পরিবর্তন হয়েছে। একইভাবে ত্রিপুরাতেও স্বাস্থ্যক্ষেত্রে উন্নয়ন করা হবে। উচ্চশিক্ষায় দেওয়া হবে স্টুডেন্টস ক্রেডিট কার্ড। ২ লক্ষের উপর কর্মসংস্থান করা হবে। একইভাবে মন্ত্রী শশী পাঁজা বলেছেন, কেন্দ্রীয় সরকারের বঞ্চনা সত্বেও পশ্চিমবঙ্গের (West Bengal) উন্নয়ন করে দেখিয়েছে তৃণমূল কংগ্রেস। একইভাবে উন্নয়ন হবে ত্রিপুরাতেও।

[আরও পড়ুন: এবার চালু হোক বন্দে ভারত মেট্রো পরিষেবা, রেলকে প্রস্তাব প্রধানমন্ত্রীর]

ত্রিপুরায় ব্যর্থ হয়েছে ডবল ইঞ্জিন। ১০,৩২৩ ছাঁটাই শিক্ষকদের বিষয়টিও বিবেচনা করা হবে বলে উল্লেখ করা হয়েছে ইস্তেহারে। এছাড়াও ইস্তেহারে ত্রিপুরার সামগ্রিক উন্নয়নে ঢালাও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। গত দু’বছর ধরে ত্রিপুরায় সংগঠন তৈরিতে ব্যাপক পরিশ্রম করেছে বাংলার শাসকদল। উল্লেখ করা যেতে পারে, সোমবার আগরতলায় পৌঁছবেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যাবেন ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিতে। সঙ্গে থাকবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। মঙ্গলবার আগরতলায় রোড শো করবেন। গোটা শহরে হাঁটবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কমপক্ষে ৮ কিলোমিটারের উপর হাঁটবেন তিনি। তাঁর পদযাত্রাকে ঘিরে আগরতলায় উৎসাহ তুঙ্গে। অন্যদিকে, একইদিনে ত্রিপুরার দুটি কেন্দ্র – আমবাসা ও খোয়াইয়ে জনসভা করার কথা অমিত শাহেরও (Amit Shah)।

[আরও পড়ুন: ডেটিং অ্যাপে মেলেনি সঙ্গিনী, উলটে কোটি টাকা খোয়ালেন আটাত্তরের বৃদ্ধ]

প্রসঙ্গত, ত্রিপুরায় তৃণমূল কংগ্রেস ২৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। প্রতিদিন চলছে তৃণমূল কংগ্রেসের প্রচার। ১৬ ফেব্রুয়ারী হবে নির্বাচন। ফলাফল ২রা মার্চ। প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি পীযূষকান্তি বিশ্বাস জানিয়েছেন, নির্বাচনী ইস্তেহারকে নিয়ে ঘরে ঘরে যাবে প্রার্থীরা। প্রার্থীদের প্রচারে ব্যাপক সাড়া পাচ্ছেন বলে তাঁর দাবী। ত্রিপুরা সফরে আসবেন একঝাঁক তৃণমূল নেতানেত্রী। আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। এছাড়া রয়েছেন মহুয়া মিত্র থেকে শুরু করে মিমি চক্রবর্তী, দেব, নুসরত জাহান, সোহম চক্রবর্তী, রাজ চক্রবর্তীর মতো চিত্র তারকারাও। রয়েছেন মুনমুন সেন, সায়নী ঘোষরাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ