১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১৪ দিনের জেল হেফাজতে সুদীপ বন্দ্যোপাধ্যায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 12, 2017 7:36 pm|    Updated: January 12, 2017 7:52 pm

TMC MP Sudip Banerjee’s bail plea rejected, sent to jail custody

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআই হেফাজত থেকে এবার জেল হেফাজতে গেলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। আজ তাঁকে ভুবনেশ্বর আদালতে তোলা হয়। সেখানে জামিনের আবেদন খারিজ করে তাঁর জেল হেফাজতের নির্দেশ দিল আদালত।

রোজভ্যালি কাণ্ডে অভিযুক্ত সুদীপ বন্দ্যোপাধ্যায়কে গত ৩ জানুয়ারি গ্রেপ্তার করে সিবিআই। তারপর থেকে দফায় দফায় তাঁকে জেরা করা হয়। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি, তাঁর থেকে বেশ কিছু তথ্য মিলছে যা তদন্তে সহায়ক। এই যুক্তি দিয়ে এর আগেই তাঁকে নিজেদের হেফাজতে নিয়েছিল সিবিআই। যদিও সুদীপবাবুর আইনজীবীর দাবি ছিল, তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগই প্রমাণিত নয়। কিন্তু তদন্তের স্বার্থেই তাঁকে নিজেদের হেফাজতে পেয়েছিল সিবিআই। আজ তাঁকে ফের আদালতে তোলা হলে, ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হল।

(কবে ছাড়তে পারে সিবিআই ফাঁস করলেন খোদ সুদীপ)

তাঁকে যে ছাড়া হবে না, এমন ইঙ্গিত আগেই দিয়েছিলেন সুদীপ। এর আগে তাঁকে আদালতে তোলা হলে সাফ জানিয়েছিলেন, বাজেট অধিবেশন শেষ হওয়ার আগে তাঁকে ছাড়া হবে না। এদিনও সে কথাই বলেছিলেন। সংসদে ভাল পারফরম্যান্স করার জন্যই যে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে সে কথা জানাতে দ্বিধা করেননি। সুদীপের গ্রেপ্তারিতে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগে সরব হয়েছে তৃণমূলও। রাজ্যে ও রাজধানীতে কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনের মাত্রাও চড়িয়েছে রাজ্যের শাসক দল। এদিন তাঁকে ফাঁসানো হচ্ছে বলেও দাবি করলেন সুদীপ নিজেও। জেল হেফাজতের নির্দেশ দেওয়ার পর জানান, “পঁয়তাল্লিশ বছরের রাজনৈতিক কেরিয়ারে এরা কালি লেপে দিয়েছে। এর থেকে দুঃখের আর কিছু নেই।” কেন সিবিআই তাঁকে টার্গেট করেছে জানতে চাওয়া হলে বলেন, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে পরিকল্পিতভাবেই এই কাজ করা হচ্ছে। নোট বাতিলের সিদ্ধান্তের বিরোধিতা করার জন্যই মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসকে টার্গেট করা হয়েছে। আর লোকসভায় দলের নেতা হিসেবে তাঁর এই পরিণতি বলেই জানান সুদীপবাবু। তবু এসব সত্ত্বেও যে তিনি মাথ নত করবেন না, শেষপর্যন্ত লড়াই চালিয়ে যাবেন তাও জানিযে রাখেন তিনি।

সিবিআই নয়, মোদির হেফাজতে আছেন সুদীপ: নয়না

খাচ্ছি-দাচ্ছি দিব্যি আছি, বললেন সুদীপ

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে