৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Tripura Civic Polls 2021: আমবাসার ওয়ার্ডে জয় দিয়ে ত্রিপুরা পুরভোটে খাতা খুলল তৃণমূল

Published by: Paramita Paul |    Posted: November 28, 2021 11:23 am|    Updated: November 28, 2021 11:59 am

TMC wins in ward no. 13 on Ambassa Municipal Corporation in Tripura | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরা পুরভোটে (.Tripura Municipal Election) খাতা খুলল তৃণমূল। প্রথমবার ভিন রাজ্যের পুর নির্বাচনে লড়াই করে এখনও পর্যন্ত একটি আসন দখল করেছে ঘাসফুল শিবির। তবে একাধিক আসনে প্রাপ্ত ভোটের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। তৃণমূল নেতৃত্বের কথায়, প্রতিকূল পরিবেশে নির্বাচন হয়েছে। প্রার্থীদের মারধর করা হয়েছে। তার পরেও তৃণমূল ভাল লড়াই করেছে। 

রবিবার আগরতলায় ৬টি নগর পঞ্চায়েত এবং ১৩টি পুরসভার ভোটগণনা (Tripura Municipal Election 2021) চলছে। ত্রিস্তরীয় নিরাপত্তাবলয়ে চলছে গণনা। সকাল ১১টা পর্যন্ত প্রাপ্ত খবর অনুযায়ী, আমবাসা পুর পরিষদের একটি আসনে জয় পেয়েছে তৃণমূল। ১৩ নম্বর ওয়ার্ডে ফুটেছে ঘাসফুল। এমনকী, একাধিক আসনে দ্বিতীয় স্থানেও উঠে এসেছে তারা। আমবাসা পুরনিগমের একটি আসনে জয় পেয়েছে সিপিএমও।

[আরও পড়ুন: কেপমারকে ধরতে গিয়ে লুটেরাদের পাল্লায় জ্যোতিষী, খাস কলকাতায় খোয়ালেন সর্বস্ব]

আগরতলা পুরসভায় আসন না পেলেও একাধিক ওয়ার্ডে কঠিন লড়াই দিচ্ছে ঘাসফুল শিবির। মোট প্রাপ্ত ভোটের নিরিখে সেখানকার ওয়ার্ড নম্বর ২০, ৫, ১৯ এবং ২১-এ দ্বিতীয় স্থানে উঠে এসেছে তৃণমূল। তবে ৫১ টি ওয়ার্ডের মধ্যে ইতিমধ্যে ১৯টিতে জয় পেয়েছে গেরুয়া শিবির। 

ত্রিপুরায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে পুরভোটের (Tripura Civic Polls) গণনার জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা মোতায়েন করা হয়েছে। মোট ১৩টি গণনা কেন্দ্রে রয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। জোর দেওয়া হয়েছে কোভিডবিধিতেও। এদিন সকাল ৮ টা থেকে শুরু হয় গণনা। আর প্রথম থেকেই এগিয়ে বিজেপি। ১৩টি পুর পরিষদ এবং ৬টি নগর পঞ্চায়েতের নির্বাচনের গণনা চলছে।

[আরও পড়ুন: নদিয়ায় মর্মান্তিক দুর্ঘটনা, পাথরবোঝাই লরিতে শববাহী গাড়ির ধাক্কায় ১৮ জনের মৃত্যু]

সব মিলিয়ে আজ মোট ৩৩৪টি ওয়ার্ডের ফলাফল প্রকাশিত হবে। প্রতিটা আসনেই প্রার্থী দিয়েছে বিজেপি। যার মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১১২টি আসনে ইতিমধ্যেই জয় পেয়েছে তারা। বাকি ২২২টি আসনে মোট ৭৮৫ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে এদিন। এর মধ্যে ১টি নগর পঞ্চায়েতে ইতিমধ্যেই বিজয় ঝাণ্ডা উড়িয়েছেন পদ্মপ্রার্থী। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে