১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বছরের প্রথম ‘মন কি বাত’-এ নারীশক্তির জয়গান প্রধানমন্ত্রীর মুখে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 28, 2018 6:56 am|    Updated: January 28, 2018 6:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ‘এখন মেয়েরা সব ক্ষেত্রেই এগিয়ে। এমন অনেক জায়গা রয়েছে যেখানে তাঁরাই বর্তমানে নাম ভূমিকায় রয়েছে। তাই নারীশক্তিই আমাদের আগামীদিনের ভবিষ্যত।’ ২০১৮ সালের প্রথম ‘মন কি বাত’এ এমন কথাই বললেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যান্য অনেক বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি এদিনের ‘মন কি বাত’-এ বারবার উঠে এল নারীশক্তির জয়জয়কার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নারীশক্তি প্রসঙ্গে আরও বললেন, “আমি মাতুঙ্গা রেল স্টেশনের কথা উল্লেখ করতে চাই। সেখানে ছোট থেকে বড় সমস্ত ক্ষেত্রে মহিলারাই কাজ করে। আর তাঁরা যে এত সুন্দরভাবে কাজটা এগিয়ে নিয়ে যাচ্ছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে।”

 

নারীশক্তির কথা বলতে গিয়ে উঠে এল মহাকাশচারী কল্পনা চাওলার নাম। এমনকী, তিনি ব্যাডমিন্টন প্লেয়ার সাইনা নেহওয়ালের কথাও বলেছেন।  এসেছে পদ্মশ্রী  প্রাপ্ত কেরলের বাসিন্দা লক্ষ্মীকুট্টির প্রসঙ্গও। দান্তেওয়াড়ার মহিলা ই-রিকশ চালকদেরও অভিনন্দন জানিয়েছেন তিনি।

এসবের পাশাপাশি এসেছে গান্ধীজির কথা। প্রধানমন্ত্রী বলেছেন, “গান্ধীজির দেখানো পথেই আমাদের চলতে হবে। সেটাই হবে ওঁর প্রতি আমাদের শ্রেষ্ঠ শ্রদ্ধার্ঘ।”

 

এদিন তিনি জনওষুধ যোজনা নিয়েও কথা বলেছেন ‘মন কী বাত’-এ। তিনি বলেছেন, “এমন অনেক মানুষ আছেন যাঁরা এখনও নিজেদের বা নিজেদের পরিবারের চিকিৎসার খরচ ঠিক মত চালাতে পারেন না, প্রধানমন্ত্রীর জনওষুধ যোজনা ঠিক তাঁদের জন্যই আমি তৈরি করেছি। এই যোজনায় ওষুধ কেনার খরচ প্রায় ৭৫% কমে যাবে।”

[নমাজে নেতৃত্ব দিয়ে হুমকির মুখে দেশের প্রথম মহিলা ইমাম]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement