১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে বড় সাফল্য সেনার, খতম হিজবুল কমান্ডার সমীর টাইগার-সহ ২ জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 30, 2018 4:31 pm|    Updated: August 24, 2018 5:18 pm

Top Hizbul commander Sameer Tiger, aide killed in Kashmir encounter

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে জঙ্গি বিরোধী অভিযানে ফের বড় সাফল্য পেল সেনাবাহিনী। পুলওয়ামা জেলায় সেনাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হিজবুল কমান্ডার সমীর টাইগার ও আকিব খান। সংঘর্ষে আহত ২ জওয়ান। জখম হয়েছেন এক কিশোর-সহ কমপক্ষে ১৮ জন স্থানীয় বাসিন্দাও। আপাতত পুলওয়ামায় মোবাইল ইন্টারনেটের উপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

[ইসলামাবাদের আপত্তি উড়িয়ে কিষাণগঙ্গা জলবিদ্যুৎ প্রকল্পের উদ্বোধনে মোদি]

বুরহান ওয়ানি, সবজার ভাট পর এবার সমীর টাইগার। উপত্যকায় খতম আরও এক হিজবুল কমান্ডার। সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার দ্রবগাঁও এলাকার বাসিন্দা ওই জঙ্গি। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার সকালে দ্রবগাঁও এলাকাটি ঘিরে ফেলেন রাষ্ট্রীয় রাইফেলস, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স ও স্পেশাল অপারেশন গ্রুপের জওয়ানরা। বিপদ বুঝে গোপন আস্তানা থেকে জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে সমীর টাইগার, আকিব-সহ জঙ্গিদের দলটি। বেশ কিছুক্ষণ ধরে সেনা-জঙ্গি গুলির লড়াই চলে। সংঘর্ষে মারা যায় হিজবুল কমান্ডার সমীর টাইগার ও আকিব খান। জঙ্গির গুলিতে আহত হয়েছেন ২ জন জওয়ানও। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। এদিকে আবার গুলির লড়াই চলার সময়ে জঙ্গিদের বাঁচানোর চেষ্টা করেন স্থানীয় বাসিন্দারা। জওয়ানদের লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করেন তাঁরা। জওয়ানরা পালটা প্রতিরোধ তৈরি করলে, গুরুতর জখম হয় বছর পনেরোর এক কিশোর। আহত হয়েছেন কমপক্ষে আরও ১৮ দন স্থানীয় বাসিন্দা। সেনা-জঙ্গি সংঘর্ষে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে। অপ্রীতিকর ঘটনা রুখতে আপাতত পুলওয়ামায় মোবাইলে ইন্টারনেট ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

[বরফ গলল মোদি-জিনপিং বৈঠকে, সীমান্তে একযোগে টহলদারি ভারত ও চিনের]

গত কয়েক বছরে একের পর এক শীর্ষনেতার মৃত্যুতে উপত্যকায় এখন কোণঠাসা জঙ্গি গোষ্ঠী হিজবুল মুজাহাদিন। বছর দুয়েক আগের কাশ্মীরে ত্রালে সেনাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয় হিজবুল কমান্ডার বুরহান ওয়ানির। প্রায় এক বছর অশান্ত ছিল কাশ্মীর। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের এক হিজবুল কমান্ডারের মৃত্যু। সেনাবাহিনীর গুলিতে খতম সবজার ভাট। সেও হিজবুল মুজাহিদিনের সদস্য ছিল। আর এবার পুলওয়ামায় হিজবুল কমান্ডার সমীর টাইগার ও আয়ুব খানকে খতম করল সেনা।

[ন’বছরে একবারও হয়নি সঙ্গম, বিয়ে বাতিল করল আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে