BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ঝাড়খণ্ড পুলিশের বড় সাফল্য, গিরিডিতে ধৃত শীর্ষ নেতা-সহ ৬ মাওবাদী

Published by: Soumya Mukherjee |    Posted: December 26, 2020 8:26 pm|    Updated: December 26, 2020 8:26 pm

Top Maoist carrying Rs 10 lakh reward arrested with AK-47, 5 associates in Jharkhand । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝাড়খণ্ডের পুলিশকর্মীদের তৎপরতার জেরে একে-৪৭ রাইফেল ও পাঁচ সঙ্গী-সহ ধরা পড়ল শীর্ষস্থানীয় এক মাওবাদী নেতা। ওই মাওবাদী নেতা প্রশান্ত মাজিকে ধরিয়ে দিতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছিল ঝাড়খণ্ড সরকার। তাই তার গ্রেপ্তারির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্যের পুলিশ মহলে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২৩ ডিসেম্বর গিরিডি ও ধানবাদ জেলার সীমান্তে অবস্থিত খুখরা পুলিশ স্টেশনের অন্তর্গত পানডেহি গ্রামে সিআরপিএফ পোস্ট বসানো নিয়ে তুমুল গন্ডগোল হয়। মাওবাদীদের উসকানিতে অনেক গ্রামবাসী ওই পোস্টে ভাঙচুর চালাল বলে অভিযোগ। এর মাঝেই গিরিডি পুলিশের কাছে খবর আসে মাওবাদীদের অন্যতম শীর্ষ নেতা প্রশান্ত মাজি (Prasant Majhi) কিছু সঙ্গীকে নিয়ে ওই গ্রামে আসছে। সেই খবরের ভিত্তিতে একটি বিশেষ দল গঠন করে অভিযান চালান গিরিডির পুলিশ সুপার অমিত রেনু। আর তাতেই মেলে সাফল্য। শুক্রবার রাতে গিরিডি ও ধানবাদ জেলার সীমান্তে থাকা খুখরা (Khukhra) থানার অন্তর্গত পারবতপুর ও পানডেহি গ্রামের মধ্যবর্তী এলাকা থেকে প্রশান্ত ও তার পাঁচ সঙ্গীকে গ্রেপ্তার করে পুলিশ। প্রশান্তের কাছ থেকে একটি একে-৪৭ রাইফেল-সহ আরও অস্ত্র পাওয়া গেছে। ধৃতদের মধ্যে ২ জন মহিলাও রয়েছে।

[আরও পড়ুন: মোদি সরকারের জন্যই সন্ত্রাসের পথ ছেড়েছেন উত্তর-পূর্বের যুবরা, দাবি অমিত শাহের]

শনিবার এই বিষয়ে প্রশ্ন করলে গিরিডির পুলিশ সুপার অমিত রেনু মাওবাদীদের গ্রেপ্তারির কথা স্বীকার করলেও বিস্তারিত কিছু বলতে রাজি হননি। প্রশাসনিক কিছু বিষয় সেরে নেওয়ার পরেই এবিষয়ে বিস্তারিত তথ্য দেবেন বলে জানান। তবে পুলিশকর্মীদের একাংশের সূত্রে জানা গিয়েছে, প্রশান্ত মাজি ও তার সঙ্গীরা পরশনাথ পাহাড়ের জঙ্গলে লুকিয়ে ছিল। কিন্তু, চিরুনি তল্লাশি চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে প্রশান্ত মাজিকে গোপন ডেরায় নিয়ে গিয়ে জেরা করা হচ্ছে।

[আরও পড়ুন: বছর শেষেই মিটবে কৃষক বিক্ষোভ? কেন্দ্রের সঙ্গে আরও একদফা বৈঠকে বসছেন চাষিরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে