BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুম্বইয়ে ২৯৩টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার, গ্রেপ্তার ২

Published by: Tanumoy Ghosal |    Posted: November 13, 2018 9:13 pm|    Updated: November 13, 2018 9:13 pm

Tortoise recovered in Mumbai

সুব্রত বিশ্বাস: মুম্বইয়ে যৌথ অভিযান চালিয়ে ২৯৩টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করল ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স ব্যুরো ও ওয়াইল্ড ক্রাইম কন্ট্রোল ব্যুরো। ঘটনায় দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতেরা অন্ধ্রপ্রদেশের বাসিন্দারা।

[ দুধের শিশুকে ধর্ষণের পর গোপনাঙ্গে লাঠি, নির্ভয়া কাণ্ডের ছায়া গুরুগ্রামে]

স্টার টরটয়েজ। ভারতে ও শ্রীলঙ্কায় শুষ্ক এলাকার ঝোপঝাড়ে এই বিরল প্রজাতির কচ্ছপ দেখতে পাওয়া যায়। আকারে ছোট ও শরীরে স্টার আঁকা থাকায় প্রাণীগুলিকে দেখতে খুব সুন্দর। সাধারণ পোষার জন্য স্টার টরটয়েজ বিক্রি করা হয়। বাড়ির অ্যাকোয়ারিয়াম বা চৌবাচ্চায় এই প্রজাতির কচ্ছপকে রাখেন অনেকেই। বাংলাদেশ-সহ বিভিন্ন দেশে চড়া দামে চলে বিকিকিনি। কিন্তু শিকার করার তো প্রশ্নই নেই, ভারতে বিরল প্রজাতির এই কচ্ছপ ধরাও নিষিদ্ধ।

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে নবি মুম্বইয়ে ভাসি এলাকার একটি বাড়িতে হানা দেন বনদপ্তরের ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স ব্যুরো ও ওয়াইল্ড ক্রাইম কন্ট্রোল ব্যুরোর আধিকারিকরা। উদ্ধার ২৯৩টি স্টার টরটয়েজ প্রজাতির কচ্ছপ। যে বাড়ি থেকে কচ্ছপ উদ্ধার হয়েছে, সেই বাড়িতেই থাকেন কোন্ডালা লিঙ্গরাজু ও শ্রীকান্ত লিঙ্গরাজু নামে দুই ব্যক্তি। দু’জনকেই গ্রেপ্তার করা হয়েছে। ধৃতেরা অন্ধ্রপ্রদেশের বাসিন্দা বলে জানা গিয়েছে।

[ হোমওয়ার্ক না করায় সপাটে চড় শিক্ষকের, অসাড় হয়ে গেল ছাত্রের মুখমণ্ডল

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে