BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

‘লকডাউন নয়, প্রয়োজন গঠনমূলক পদক্ষেপ’, কেন্দ্রকে নিশানা প্রশান্ত কিশোরের

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 28, 2020 7:39 pm|    Updated: March 28, 2020 7:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে করোনার প্রভাব রোধ করতে কেন্দ্রীয় সরকারের জারি করা লকডাউনের সিদ্ধান্তে কেন্দ্রকেই দুষলেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর। এদিন সকালে টুইট করে করোনা রোধে ভারতকে আরও সংঘবদ্ধ হওয়ার পরামর্শ দিলেন তিনি। তাঁর মতে, শুধুমাত্র লকডাউন করে কোনও প্রতিকার করা সম্ভব নয়।

লকডাউনের মাধ্যমে দেশে কমতে পারে করোনার সংক্রমণ, এমনটাই মত বিশেষজ্ঞদের। তবে এই দেশজুড়ে লকডাউন জারি করা সঠিক পদ্ধতি নয় বলে কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার হন প্রশান্ত কিশোর। তিনি টুইটে করে বলেছেন, “আমরা প্রত্যেকে আশাবাদী। কিন্তু তার মধ্যেও তিক্ত সত্যিটা হল আমাদের আরও সংঘবদ্ধ কৌশল প্রয়োজন। শুধু লকডাউন করে সংক্রমণ দূর করা যাবে না। আমাদের দেশে প্রতি এক লক্ষে ১০ জনেরও কম মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছে। আমাদের দেশে চিকিৎসা ও আইসোলেশনজনিত পরিকাঠামোর অবস্থাও তথৈবচ। ভারতের আরও গঠনমূলক পদক্ষেপ নেওয়া উচিত ছিল।”

#IndiaDeserveBetter ক্যাপশন দিয়ে এই পোস্ট করেছেন তিনি। এর আগে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়েও কেন্দ্রের সমালোচনায় সরব হয়েছিলেন প্রশান্ত কিশোর। ঘুরিয়ে তোপ দাগছিলেন এনডিএ শরিক জেডিইউ-এর নেতা নীতীশ কুমারকে। ফলে শৃঙ্খলাভঙ্গের দায়ে দল থেকে বহিষ্কার করা হয়েছিল তাঁকে। এই প্রথম নয় শুক্রবারও লকডাউন নিয়ে প্রশান্ত কিশোর কেন্দ্রের সমালোচনা করেছিলেন। তিনি জানিয়েছিলেন, “মানুষকে পুরোপুরি প্রস্তুতির সুযোগ না দিয়ে শুধুমাত্র কেন্দ্র নিজের সিদ্ধান্ত তাদের উপর চাপিয়ে দেয়।” তবে লকডাউনের প্রথম দিনে বাকি রাজনৈতিক নেতাদের মতো প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে প্রশান্ত কিশোর স্বাগত জানালেও পরে সেই সিদ্ধান্তের সমালোচনা করতে থাকেন তিনি।

[আরও পড়ুন: প্রচার নয় কাজই আসল, করোনা যুদ্ধে লড়তে নেমেও লক্ষ্যে অবিচল RSS]

এদিন টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করে প্রশান্ত কিশোর লিখেছেন, “পরিস্থিতি মোকাবিলা লকডাউন হয়তো সঠিক, কিন্তু ২১ দিন অত্যন্ত বেশি সময়। প্রভাব পড়বে গরিবের রুটি-রুজিতে। আমাদের সামনে কঠিন সময়।”

[আরও পড়ুন: এবার ট্রেনের বগিতেই আইসোলেশন সেন্টার! করোনা মোকাবিলায় পদক্ষেপ রেলের]

এদিন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকেও একহাত নিয়েছেন প্রশান্ত কিশোর। ভিনরাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকদের ফিরে আসার সঠিক ব্যবস্থা না থাকা নিয়ে ক্ষোভপ্রকাশ করেন ভোট কৌশলী। এদিকে দেশে লকডাউনের চতুর্থদিনেও রেকর্ড মাত্রায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement