BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

TMC in Goa: গোয়ায় জোটের প্রস্তাব দিয়েছিল তৃণমূল, বিভ্রান্ত করছে কংগ্রেস, দাবি ঘাসফুল শিবিরের

Published by: Paramita Paul |    Posted: January 20, 2022 4:17 pm|    Updated: January 20, 2022 4:28 pm

Trinamool's Pavan Varma claims he went to P Chidambaram with Goa offer

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল-কংগ্রেস জোট নিয়ে লাগাতার বিভ্রান্ত করছে কংগ্রেস। গোয়া নির্বাচনে (Goa Election 2022) একসঙ্গে লড়তে কংগ্রেসকে প্রস্তাব দিয়েছিল তৃণমূল। বৃহস্পতিবার ফের এই দাবি করল তৃণমূল। দলীয় নেতা পবন বর্মার দাবি, জোট প্রস্তাব নিয়ে দিল্লিতে পি চিদাম্বরমের সঙ্গে দেখা করেছিলেন তিনি নিজে।

১৪ ফেব্রুয়ারি গোয়ায় বিধানসভা নির্বাচন। বিজেপির (BJP) বিরুদ্ধে লড়তে এই প্রথমবার আরব সাগরের তীরের রাজ্যে পা রেখেছে ঘাসফুল শিবির। তাঁদের দাবি, বিজেপিকে হারাতে ব্যর্থ কংগ্রেস। তাই তাঁরা লড়াইয়ের ময়দানে নেমেছে। কংগ্রেস চাইলে একসঙ্গে লড়াই করা যেতে পারে বলেও বারবার দাবি করেছে তৃণমূল নেতৃত্ব। উলটো দিনে কংগ্রেসের দাবি, তৃণমূল কোনও ‘সরকারিভাব’ জোট প্রস্তাব দেয়নি। দলের তরফে কোনও চিঠি আসেনি। গোয়ার ভারপ্রাপ্ত নেতা পি চিদাম্বরম বারবার দাবি করছেন, তৃণমূলের তরফে চিঠি দিয়ে কোনও প্রস্তাব দেওয়া হয়নি। এমন পরিস্থিতিতে এবার মুখ খুললেন তৃণমূল নেতা পবন বর্মা।

[আরও পড়ুন: অখিলেশ পারেন, রাহুল পারেন না! কেন মমতা বন্দ্যোপাধ্যায়কে এড়িয়ে চলতে চাইছে কংগ্রেস?]

এদিন এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে পবন বর্মা বলেন, “ডিসেম্বর মাসে আমি নিজে পি চিদাম্বরমের সঙ্গে দেখা করি। ওঁকে জোট প্রস্তাব দিই।” একইসঙ্গে তাঁর অভিযোগ, “চিদাম্বরমের মতো বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা দেশের প্রাক্তন অর্থ এবং স্বরাষ্ট্রমন্ত্রী ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করছে। এ ধরনের আচরণে আমি স্তম্ভিত এবং হতাশ।”

আর এক মাসও দেরি নেই গোয়ার বিধানসভা নির্বাচন (Goa Assembly Election 2022) । এই পরিস্থিতিতে সেখানে বিজেপি বিরোধী জোট গঠন নিয়ে বাকযুদ্ধ তীব্র আকার নিয়েছে। এই আবহেই তৃণমূলের তরফে গোয়ায় সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত নেত্রী মহুয়া মৈত্র কংগ্রেসের সঙ্গে জোট আলোচনা নিয়ে বিস্ফোরক দাবি করেছেন। তাঁর দাবি, তৃণমূলের তরফে জোট গঠনের জন্য কংগ্রেসকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কংগ্রেস নেতৃত্বও প্রস্তাব বিবেচনা করতে সময় চেয়েছিল।

[আরও পড়ুন: ওষুধের দোকান থেকে এবার আপনিও কিনতে পারবেন করোনার জোড়া ভ্যাকসিন! মিলল প্রাথমিক ছাড়পত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে