BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাক্ষুসে হনুমানের হামলা তেলেঙ্গানায়, প্রাণ গেল ৩০টি ভেড়া শাবকের

Published by: Paramita Paul |    Posted: July 23, 2020 10:08 am|    Updated: July 23, 2020 10:08 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হনুমানের (Monkey) অত্যাচারে অতিষ্ঠ হয়েছেন অনেকেই। কখনও বাড়ির ছাদে শুকোতে দেওয়া আচার চুরি পালিয়েছে তারা। আবার কখনও হাত থেকে খাবার কেড়ে নিয়েছে। নিদেনপক্ষে কাউকে চড়-থাপ্পড় মেরেছে। কিন্তু তাদের হামলায় কারোর প্রাণ গিয়েছে, এমন খবর বিরল। এবার এমনই এক তাজ্জব করে দেওয়া ঘটনা ঘটল তেলেঙ্গানায় (Telegana)। হনুমানের হামলায় প্রাণ গেল ভেড়ার (Lamb)। তাও আবার একটা দুটো নয়, বরং তিরিশটি ভেড়ার শাবকের প্রাণ গেল তেলেঙ্গানায়। 

স্থানীয় সূত্রে খবর, তেলেঙ্গানার (Telegana) সুরিয়াপেট জেলার টোকালা সাইদুলু পশুপালন করেন। তাঁর বাড়িতে প্রায় তিরিশটি ভেড়াশাবক (Lamb) ছিল। বুধবার তিনি বাড়ির ছাগলগুলিকে ঘাস খাওয়াতে গ্রামের সীমানার দিকে নিয়ে গিয়েছিলেন। সেই সময় বাড়ি ফাঁকা সুযোগ নিয়ে ভেড়ার খামারের হানা দেয় একপাল হনুমান। সেই দলে কমবেশি ২০টি হনুমান ছিল বলে জানিয়েছেন প্রতিবেশীরা। ভেড়ার খামারে এক মাস বয়সের তিরিশটি শাবক ছিল। তাদের আক্রমণ করে বসে হনুমানের দল। ভেড়াগুলির চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে আসেন। কিন্তু শেষরক্ষা হয়নি। তিরিশটি ভেড়াশাবকউ মারা যায়। এদিকে বাড়িতে ফিরে ওই অবস্থা দেখে মাথায় হাত পশুপালক টোকালা সাইদুলুর। কেন এমনটা ঘটনা তার ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না তিনি। তাঁর কথায়, আমি গোটা ঘটনা দেখে তাজ্জব হয়ে গিয়েছি। আগে কোনওদিনও এরকম ঘটনা ঘটেনি। 

[আরও পড়ুন : টানা ভারী বৃষ্টিতে বিপর্যস্ত অসম-বিহার, দুর্যোগে মৃত শতাধিক]

এর কিছুদিন আগে তেলেঙ্গানায় একটি হনুমানকে গাছের ডালে ঝুলিয়ে প্রকাশ্যে ফাঁসি দেওয়ার ঘটনা ঘটেছিল। নৃশংস সেই দৃশ্য দেখে শিউরে উঠেছিলেন নেটিজেনরা। পরে অভিযোগ পেয়ে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement