BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সুকমা-শহিদদের ট্রাককে থামতে হয়েছিল মুখ্যমন্ত্রী নীতিশের কনভয়ের জন্য’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 27, 2017 11:33 am|    Updated: April 27, 2017 11:33 am

‘Truck carrying Sukma Martyrs to pass Nitish Kumar’s Convoy’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রীর কনভয় যাচ্ছিল। কেবলমাত্র এই কারণেই ১৫ মিনিট ধরে দাঁড়িয়ে থাকতে হয়েছিল সুকমায় শহিদ হওয়া জওয়ানদের দেহ ভর্তি ট্রাকটিকে। এমনই অভিযোগ উঠল বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের বিরুদ্ধে। অভিযোগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী রাম কৃপাল যাদব।

[বাংলাদেশের চাঁপাই নবাবগঞ্জে জঙ্গিদমনে চলছে অপারেশন ‘ঈগল হান্ট’]

গ্রামোন্নয়ন মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী রাম কৃপাল আগে আরজেডি নেতা ছিলেন। শোনা যায়, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের ঘনিষ্ঠ ছিলেন তিনি। কিন্তু ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে হঠাৎ করেই বিজেপিতে যোগ দেন যাদব। তাঁর অভিযোগ, মঙ্গলবার ছয় শহিদ জওয়ানের দেহ নিয়ে পাটনা বিমানবন্দর থেকে নিয়ে তাঁদের বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিল একটি ট্রাক। বিমানবন্দর থেকে একটু দূরে মিনিট ১৫ আটকে থাকতে হয় ট্রাকটিকে। কারণ মুখ্যমন্ত্রীর কনভয় যাচ্ছিল সেই রাস্তা দিয়েই। মুখ্যমন্ত্রীর যাওয়ার পরই শহিদ জওয়ানদের ট্রাকটি ছাড়া হয়।

[মারা গিয়েছেন কুলভূষণ যাদব, আশঙ্কা প্রতিরক্ষা বিশেষজ্ঞদের]

সুকমায় মাওবাদীদের আচমকা আক্রমণে প্রাণ হারিয়েছেন ২৫ জন সিআরপিএফ জওয়ান। এদের মধ্যে ছয় জওয়ানের দেহ পাটনা বিমানবন্দর থেকে মঙ্গলবার নিয়ে যাওয়া হচ্ছিল তাঁদের বাড়িতে। এত কাছ দিয়ে গেলেন মুখ্যমন্ত্রী। কিন্তু একবারও তাঁর মনে হল না শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানানোর কথা। তাঁর বদলে বিহার স্টেট রোড ডেভলপমেন্ট কর্পোরেশনের অনুষ্ঠানে কেমন করে চলে গেলেন তিনি? সেই প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী। এমনকী, রাজ্যের তরফ থেকেও কোনও প্রতিনিধি নাকি জওয়ানদের শ্রদ্ধা জানাতে আসেননি বলে জানান তিনি।

[OMG! মাত্র ১০ টাকায় মিলছে ‘বাহুবলী ২: দ্য কনক্ল্যুশন’-এর টিকিট!]

নাম প্রকাশে অনিচ্ছুক বিহার সরকারের এক আমলা জানান, শহিদ জওয়ানদের যখন শেষকৃত্য হয়েছে। প্রত্যেক জায়গায় আলাদা করে রাজ্য সরকারের সিনিয়র আধিকারিকরা সেখানে উপস্থিত ছিলেন। আর মুখ্যমন্ত্রী তো আগেই প্রত্যেক শহিদ জওয়ানদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে