BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাম মন্দির নির্মাণে অযোধ্যায় পৌঁছল ট্রাকভর্তি পাথর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 6, 2017 4:19 am|    Updated: July 6, 2017 4:19 am

Truckloads of stones from Rajasthan arrives in Ayodhya for Ram Temple

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দির নিয়ে চাপানউতোরের মধ্যেই অযোধ্যায় পৌঁছে গেল মন্দির নির্মাণের পাথর। বুধবার, রাজস্থান থেকে তিনটি পাথরবোঝাই ট্রাক বিতর্কিত নির্মানস্থলের কাছে পৌঁছয়। পাথরগুলিকে ‘রাম জন্মভূমি ন্যাস’-এর রামসেবকপুরমে রাখা হয়েছে। ওই এলাকার ৫০০ মিটারের মধ্যেই রয়েছে বিশ্ব হিন্দু পরিষদের একটি কার্যালয়। সেখানে ১৯৯০ সাল থেকেই মন্দির নির্মাণের জন্য মজুত পাথরে রামের নাম খোদাই করা হচ্ছে।


বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র শরদ শর্মা জানিয়েছেন, মন্দির নির্মাণের জন্য রাজস্থানের ভরতপুর থেকে ‘রামভক্ত’রা ওই পাথর পাঠিয়েছেন। ২০১৫ সালে টাকার পরিবর্তে তাঁদের কাছে পাথর পাঠানোর আরজি জানিয়েছিল ‘রাম জন্মভূমি ন্যাস’। সুপ্রিম কোর্টের নির্দেশ দেখিয়ে উত্তরপ্রদেশের প্রাক্তন সমাজবাদী সরকার রাজস্থান থেকে পাথর আনার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। তিনি আরও জানিয়েছেন, চলতি বছরের জুন মাসে বর্তমান প্রশাসন ওই নিষেধাজ্ঞা তুলে নেয়। যোগী আদিত্যনাথের সরকার রাম, গোমাতা ও দেশের প্রতি সমর্পিত। সমস্ত দেশ থেকে আরও পাথর আসবে বলেও জানিয়েছেন তিনি। ২০১৫ সালে ‘রাম জন্মভূমি ন্যাস’ টাকার পরিবর্তে পাথর দান করার আরজি জানানোর পর থেকে দেশের বিভিন্ন জায়গা থেকে রাম মন্দির নির্মাণের জন্য অযোধ্যায় পাথর আসা শুরু হয়। তবে অখিলেশ যাদবের আমলে ভোট ব্যাঙ্ক রাজনীতির জন্য পাথের আমদানির উপর নিষেধাজ্ঞা জারি করা হয় বলে অভিযোগ।

ওই ভিএচপি নেতা জানিয়েছেন, রাম মন্দির নির্মাণের জন্য প্রয়োজন প্রায় ১ লক্ষ ৭৫ হাজার কিউবিক ফিট পাথর। ১৯৯০ সাল থেকে এপর্যন্ত প্রায় ১ লক্ষ্য কিউবিক ফিট পাথর অযোধ্যায় জমা হয়েছে। উল্লেখ্য, ‘রাম জন্মভূমি ন্যাস-এর প্রধান নৃত্যগোপাল দাস বাবরি মসজিদ ধ্বংসের অন্যতম অভিযুক্ত। নির্বাচনী ইস্তাহারে রাম মন্দির নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে উত্তরপ্রদেশে নির্বাচন লড়েছিল বিজেপি। ক্ষমতায় আসার আগে ছত্তিসগড়ের রাজধানী রায়পুরে এক অনুষ্ঠানে যোগ দিয়ে যোগী আদিত্যনাথ বলেছিলেন যে শীঘ্রই রাম মন্দির নির্মাণের কাজ শুরু হবে। বিশেষজ্ঞদের ধারণা, নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করতে সে পথেই হাঁটছে যোগী সরকার।

[কর্পোরেট চাকরি ছেড়ে মানুষের স্বপ্নপূরণে শামিল দিল্লির এই মহিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে