BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজস্থানের জয়পুরে করোনায় আক্রান্ত একই পরিবারের ২৬ জন

Published by: Soumya Mukherjee |    Posted: June 9, 2020 4:40 pm|    Updated: September 8, 2020 12:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ান শুরু হওয়ার পর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। বাড়ছে মৃতের সংখ্যাও। এর মাঝেই জানা গেল, রাজস্থানের জয়পুরে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছে একটি পরিবারের ২৬ জন সদস্য। তাঁদের প্রত্যেককেই হাসপাতালে ভরতি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জয়পুরের সুভাষ চক এলাকায় বসবাস করে ওই পরিবারটি। সাতদিন আগে ওই পরিবারের এক সদস্যের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়। তাঁকে হাসপাতালে ভরতি করার পাশাপাশি পরিবারের বাকি ২৬ জন সদস্যের লালারস সংগ্রহ করা হয়েছিল। সোমবার রাতে তার ফলাফল প্রকাশ হতে জানা যায় সবাই এই মারণ ভাইরাসের কবলে পড়েছে।

[আরও পড়ুন: করোনার মারে ৩.২ শতাংশ সংকুচিত হতে পারে ভারতের অর্থনীতি: বিশ্ব ব্যাংক ]

এপ্রসঙ্গে জয়পুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা. নরোত্তম শর্মা বলেন,’গতকাল রাতে শারীরিক পরীক্ষা রিপোর্ট আসে। তাতে দেখা যায় ওই পরিবারের সবাই করোনায় আক্রান্ত। এরপরই তাঁদের হাসপাতালে ভরতি করা হয়।’

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত রাজস্থানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। যার মধ্যে এখনও চিকিৎসাধীন রয়েছে ২ হাজার ৫১৩ জন। বাকিদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে আট হাজার মানুষ। আর মৃত্যু হয়েছে ২৫১ জনের। এদিকে করোনার সংক্রমণ ও মৃত্যুর ঘটনায় জয়পুরের পরেই রয়েছে যোধপুরের নাম। যোধপুরে যেখানে এখনও পর্যন্ত ১৮৮৭ জন আক্রান্ত হয়েছে ও ২৪ জনের মৃত্যু হয়েছে। সেখানে জয়পুরে আক্রান্ত ২ হাজার ৩২১ জন ও মৃত ১১৭।

[আরও পড়ুন: ‘দিল্লি এখনও গোষ্ঠী সংক্রমণ থেকে মুক্ত’, কেন্দ্রের ঘাড়ে দায় চাপিয়ে ঘোষণা মনীশ শিসোদিয়ার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement