BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যোগীকে কটাক্ষের জের! শেষকৃত্যের সময়ই প্রয়াত লিড্ডারের মেয়েকে আক্রমণ গেরুয়া শিবিরের

Published by: Biswadip Dey |    Posted: December 11, 2021 5:54 pm|    Updated: December 11, 2021 5:54 pm

Twitter bullies force Aashna Lidder to close account। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তখনও সম্পূর্ণ হয়নি বাবার শেষকৃত্য। দেখা গেল তামিলনাড়ুতে (Tamil Nadu) চপার দুর্ঘটনায় প্রয়াত ব্রিগেডিয়ার লখবিন্দর সিংহ লিড্ডারের কিশোরী কন্যা আশনার টুইটার (Twitter) অ্যাকাউন্টটি খুঁজে পাওয়া যাচ্ছে না। ক্রমে জানা গেল, ১৭ বছরের আশনার অ্যাকাউন্টের উপরে চড়াও হয়েছিল গেরুয়া বাহিনী। চপার দুর্ঘটনায় মৃত দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত-সহ (Bipin Rawat) ১৩ জনের শেষকৃত্য সম্পন্ন হয়েছিল বিকেলেই। তাঁদেরই অন্যতম প্রয়াত লিড্ডার। গোটা দেশে এখনও পুরোমাত্রায় বজায় শোকের আবহ। এই পরিস্থিতিতে কেন আক্রান্ত হতে হল আশনাকে?

আসলে আশনা তাঁর পুরনো টুইটে কটাক্ষ করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। সম্প্রতি দেশ তোলপাড় হয়েছিল লখিমপুর খেরিতে কৃষকদের উপরে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনায়। সেই সময় লখিমপুর যাওয়ার পথে আটক করা হয়েছিল কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে। গেস্ট হাউসে থাকার সময় প্রিয়াঙ্কার ঘর ঝাঁট দেওয়ার ছবি দেখে খোঁচা দিয়েছিলেন যোগী।

[আরও পড়ুন: ঘুম উড়বে শত্রু শিবিরের! পোখরানে সফল নয়া পিনাকা রকেটের পরীক্ষা]

সেই সময় তাঁকে আক্রমণ করে আশনা লেখেন, ”ঘুম ভাঙল বিরোধীদের যোগী আদিত্যনাথের খোঁচা দেখে। বুঝেছি। এটাই রাজনীতি। কিন্তু এটা একেবারেই সস্তা। এভাবে বলা যায় না, উনি একমাত্র ঝাঁট দিতেই পারেন।” পোস্টে যোগীর কটাক্ষকে ‘দন্তবিহীন বাঘের গর্জন’ বলেও তোপ দাগেন তিনি।

আশনার টুইটার ঘাঁটতে গিয়েই তাঁর এহেন ‘অপরাধ’ চোখে পড়ে যায় গেরুয়া সমর্থকদের। আর তাই শুরু হয় আক্রমণ। ছড়িয়ে পড়ে স্ক্রিনশট। পরে বন্ধও হয়ে যায় অ্যাকাউন্টটি। এই ঘটনায় প্রতিবাদে সোচ্চার নেটিজেনরা।

[আরও পড়ুন: ‘ওরা ফিতে কাটে, আমরা কাজ করি’, উত্তরপ্রদেশে চার দশক পুরনো প্রকল্পের উদ্বোধন মোদির]

এদিকে কংগ্রেসের ডিজিটাল এক্সিকিউটিভ নীরজ ভাটিয়া আশনার পোস্টটির স্ক্রিনশট শেয়ার করে লেখেন, দক্ষিণপন্থী ‘ভক্ত’রা কেবল প্রিয়াঙ্কা গান্ধীর হয়ে কথা বলার জন্য কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত সেনা ব্রিগেডিয়ারের কন্যাকে এমন আক্রমণ করেছে, যে তিনি অ্যাকাউন্টটি বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন। নেট দুনিয়ায় অনেকেই প্রতিবাদ করেছেন এই আক্রমণের। গোটা ঘটনায় কাঠগড়ায় তোলা হয়েছে আরএসএসকে। এই ভাবে এক সদ্য পিতৃহারা কিশোরীকে অনৈতিক আক্রমণের তীব্র প্রতিবাদ করেছেন অনেকেই। এর আগে মৃত বাবার কফিনের সামনে অসহায় মুখের আশনাকে দেখে মনখারাপ হয়েছিল অনেকেরই। এবার তাঁর প্রতি এই আচরণে বাড়ল বিক্ষোভ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে