BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মঙ্গলগ্রহে আটকে রয়েছি’, উত্তরে কী বললেন সুষমা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 8, 2017 9:57 am|    Updated: June 8, 2017 9:58 am

Twitterati laud Sushma Swaraj's 'celestial diplomacy'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে সমস্যাতেই পড়ুন না কেন, তাঁকে পাওয়া যাবে। না, রণে বনে জলে জঙ্গলে হয়তো নয়, কিন্তু যে কোন বিষয় নিয়ে টুইট করলেই উত্তর মিলবে তাঁর কাছ থেকে। তাই বোধহয় টুইটারে আশি লাখের ওপর ফলোয়ার কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের। লোকসভায় রণংদেহী মূর্তিই হোক, বা প্রতিপক্ষের বক্তব্যের পাল্টা বিদগ্ধ খোঁচা, উত্তর দিতে দলের তাবড় নেতারা এগিয়ে দেন সেই সুষমাকেই। এহেন রাজনীতিবিদ যে জনপ্রিয়তার শীর্ষে থাকবেন, আশ্চর্য কি?

গ্লোবাল পাবলিক রিলেশন অ্যান্ড কমিউনিকেশন সংস্থা বার্সন মার্শটেলার বলছে, বিশ্বের প্রথম ১০ জন জনপ্রিয় রাজনীতিবিদের তালিকায় একমাত্র মহিলা হিসেবে তাঁরই উপস্থিতি। তবে কি জানেন? এসব তো ধরুন হলো গিয়ে তত্ত্ব-তথ্যের কচকচানি। তার বাইরে আরও এক সুষমা আছেন।

সব টুইটের জবাব দেন। তাই অসংখ্য মানুষ নানা বিপদে তাঁর শরণাপন্ন হন। জবাবও আসে তাড়াতাড়ি। অদ্ভুত নানা আবদার মেটাতে হয় তাঁকে। টুইট করে ফ্রিজ সারিয়ে সাহায্য করার আবেদন আসে। মজা করে উত্তর দেন তিনিও। তবে এবার যে টুইট পেলেন তিনি, তা এক কথায় অভাবনীয়।

বৃহস্পতিবার সকালে একটা ট্যুইট আসে মন্ত্রীর কাছে। জনৈক করণ সাইনি সাহায্যপ্রার্থী। তিনি বলছেন, ৯৮৭ দিন ধরে মঙ্গল গ্রহে আটকে তিনি। মঙ্গলায়নে তাঁর জন্য খাবার এসেছিল, কিন্তু তা ক্রমশ শেষ হয়ে যাচ্ছে। এই অবস্থায় সুষমা যেন তাঁকে সাহায্য করেন। এই টুইটের সঙ্গে তিনি ইসরোকেও ট্যাগ করেন।

দু’ঘন্টা পর উত্তর এল সুষমার তরফ থেকে। জবাব এল, যদি আপনি মঙ্গলগ্রহে আটকে পড়েন, ভারতীয় দূতাবাস তখনও আপনার পাশে আছে।

বলাই বাহুল্য সুষমার এই জবাব মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশ্যাল সাইটে। রিটুইট হয় প্রায় ২,২০০টি। ঘন্টাখানেকের মধ্যে ৪৫০০টি লাইকের বন্যা বয়ে যায়। সুষমা স্বরাজের এই জবাব এখন নেট দুনিয়া পরিচিত সেলেস্টিয়াল ডিপ্লোমেসি নামে। এর থেকে ভাল ব্যাখ্যা বোধহয় হয় না, কি বলুন?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে