BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জায়গার অভাব, জুড়ে দেওয়া হচ্ছে প্রধান বিচারপতির দিল্লির বাসভবন ও কার্যালয়

Published by: Sucheta Sengupta |    Posted: July 18, 2020 1:21 pm|    Updated: July 18, 2020 1:27 pm

Two bunglows of CJI SA Bobde joined together to have more space

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলেবরে বাড়ছে দেশের প্রধান বিচারপতির (CJI) বাসভবন এবং কার্যালয়। কাজের সুবিধার জন্য দুটি ভবনকে যোগ করার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। জুড়ছে ৫, কৃষ্ণ মেনন মার্গ এবং ৭, কৃষ্ণ মেনন মার্গের দুটি বাংলো। যার ফলে কাজের জন্য আরও প্রশস্ত জায়গা পাওয়া যাবে। বর্তমানে অনেকটাই স্থান সংকুলান রয়েছে।

লুটিয়েন্স দিল্লির ৫, কৃষ্ণ মেনন মার্গ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবদের বাসভবন। আর ৭, কৃষ্ণ মেনন মার্গে তাঁর কার্যালয়। বাসভবনের দুটি ঘরে অনেক সময় কাজ করেন এসএ বোবদে (SA Bobde)। কিন্তু সেখানে অপরিসর স্থান হওয়ায় কাজে খানিক অসুবিধা হয়। এছাড়া প্রধান বিচারপতির বিভিন্ন বৈঠকেও স্থান সংকুলান হয়ে থাকে। প্রথম ভবনটিতে ৬৮২ একর জায়গা, ৭১১ একর জায়গা নিয়ে অবস্থিত। সূত্রের খবর, প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ দুটি বাংলো যুক্ত করে জায়গাটি প্রশস্ত করার আবেদন জানিয়েছিলেন। শেষমেশ সেই সংযুক্তিকরণের কাজ শুরু হল। যার সুবিধা পাবেন বর্তমান প্রধান বিচারপতি বোবদে।

[আরও পড়ুন: করোনা যুদ্ধে এগিয়ে থেকেও পিছু হঠল কেরল, গোষ্ঠী সংক্রমণের ঘোষণা বিজয়নের]

এই কাজে তদারকির জন্য সুপ্রিম কোর্টের তরফে তৈরি হয়েছে একটি কমিটি। সূত্রের খবর, দুটি বাংলো জুড়তে হলে বেশ কিছু কাজ করতে হবে। দুটি ভবনের মাঝের পাঁচিল ভেঙে ফেলে তবে সংযুক্তিকরণের কাজ শুরু হতে পারবে। প্রধান বিচারপতির দুই বাংলো সংযুক্তিকরণের পর কেমন হবে তার চেহারা? এই প্রশ্নের উত্তরে এক আধিকারিক জানিয়েছেন, নতুন বাংলোয় একটি সেক্রেটারিয়েট থাকবে। সমস্ত সাক্ষাৎকার হবে সেখানে, গুরুত্বপূর্ণ বৈঠকও হবে। তবে কাজ হতে বেশ খানিকটা সময় লাগবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: অপেক্ষার অবসান! ৩৭৫ জন স্বেচ্ছাসেবীর শরীরে শুরু হল ‘কোভ্যাক্সিনে’র ক্লিনিক্যাল ট্রায়াল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে