১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জম্মু ও কাশ্মীরে নিকেশ ৪ জঙ্গি, গুলির লড়াইয়ে শহিদ ৩ জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 22, 2017 3:12 am|    Updated: May 22, 2017 3:19 am

Two more terrorists, another soldier killed in Nowgam

শহিদ উমর ফৈয়াজের নামে শপথ নিয়ে জঙ্গিদের নির্মূল করতে নেমেছে সেনাবাহিনী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় অনুপ্রবেশের ছক বানচাল করে দিল ভারতীয় সেনাবাহিনী। শনিবারের পর রবিবারও জম্মু ও কাশ্মীরে ২ জঙ্গিকে গুলিতে ঝাঁজরা করে দিল কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী। রবিবার জম্মু ও কাশ্মীরের নওগাম সেক্টরে জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশির সময় কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মারা যায় দুই জঙ্গি। এই নিয়ে মোট চারজন জঙ্গিকে নিকেশ করল সেনাবাহিনী। জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। তবে জঙ্গিদের সঙ্গে তীব্র গুলির লড়াইয়ে শহিদ হয়েছেন আরও এক সেনা। এই নিয়ে তিনজন জওয়ান এই তল্লাশি অভিযানে শহিদ হলেন। খবর সংবাদ সংস্থা এএনআইয়ের। তল্লাশি অভিযান এখনও চলছে।

[স্পেস স্টেশনের নতুন প্রজাতির নামকরণে কালামকে শ্রদ্ধা নাসার]

গতকাল সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে দুই জঙ্গি নিহত হয়। প্রাণ হারান দুই ভারতীয় সেনাও। সেনার নর্দার্ন কমান্ড টুইট করে জানায়, জম্মু ও কাশ্মীরের নওগাম সেক্টরে অনুপ্রবেশের ছক বানচাল করে দিয়েছে সেনা। কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি ও ভারতীয় সেনার সিনিয়র কমান্ডাররা নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এলাকা ঘুরে যাওয়ার ২৪ ঘন্টার মধ্যে উপত্যকায় বড়সড় তল্লাশি অভিযান শুরু করেছে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। অরুণ জেটলি স্পষ্ট জানিয়েছেন, জঙ্গিদের নিকেশ করতে পূর্ণ ক্ষমতা দেওয়া হয়েছে সেনাকে।

অন্যদিকে, জঙ্গিদের গুলিতে শহিদ কাশ্মীরের ভূমিপুত্র লেফটেন্যান্ট উমর ফৈয়াজের স্মৃতিচারণা করলেন তাঁরই সহকর্মীরা। প্রয়াত উমরের ব্যাটেলিয়নের কর্নেল রোহিত প্যাটেল বলেন, “উপত্যকা থেকে উমরই প্রথম এই ব্যাটেলিয়নে অফিসার হিসাবে যোগ দেয়। ও আমাকে বলেছিল, ছুটি নিয়ে বাড়িতে ফিরলে স্থানীয়দের সেনাবাহিনীতে যোগ দিতে উদ্বুদ্ধ করবে।” কমান্ডার মেজর অমৃতপাল সিং আবেগতাড়িত গলায় বলেছেন, “কী করে এমনটা ঘটে গেল বিশ্বাস করতে পারছি না। আমরা এখনও গভীর শোকের মধ্যে রয়েছি।” সুবেদার ব্রিজেশ কুমারের গলায় ঝরে পড়েছে বেদনার সুর। তিনি বলছেন,  “উমর আমাদের কাছে পরিবারের একজন সদস্য ছিল। রাতে ডিউটির সময় প্রত্যেক জওয়ানকে ও উদ্বুদ্ধ করত।” শহিদ উমরের নামে শপথ নিয়ে আরও কড়া হাতে উপত্যকায় জঙ্গি নিকেশ অভিযানে নেমেছে সেনাবাহিনী, জানাচ্ছেন উমরের সহকর্মীরা।

[গুজবের জেরে গণপিটুনিতে মৃত ৯, উত্তাল জামশেদপুরে জারি কারফিউ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে