১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তল্লাশি চালাতে গিয়ে উপত্যকায় শহিদ ১ জওয়ান, এনকাউন্টারে খতম ২ জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 14, 2018 8:56 am|    Updated: June 14, 2018 8:56 am

Two terrorists gunned down in a search operation

তল্লাশি এখনও চলছে।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের তল্লাশি অভিযান চালিয়ে সফল ভারতীয় সেনা। জম্মু ও কাশ্মীরের বান্দিপোরায় বৃহস্পতিবার সকালে তল্লাশি চালাতে শুরু করে ভারতীয় সেনা। তল্লাশি চলাকালীন এনকাউন্টারে দু’জন সন্ত্রাসবাদীকে খতম করা হয়। শহিদ হন এক জওয়ান। তল্লাশি এখনও চলছে।

সূত্রের খবর, সেনার কাছে খবর ছিল বান্দিপোরা জেলার পানারের জঙ্গলে কয়েকজন সন্ত্রাসবাদী আস্তানা গেড়েছে। সেই খবরের ভিত্তিতেই তল্লাশি চালায় ভারতীয় সেনা। তল্লাশি চলার সময় জওয়ানদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে সন্ত্রাসবাদীরা। পালটা গুলি চালায় সেনাও। ঘটনায় দু’জন জঙ্গি খতম হয়েছে। জঙ্গিদের চালানো গুলিতে এক জওয়ান শহিদ হয়েছেন।

মানুষের বিশ্বাস খুইয়েছেন কেজরিওয়াল, কংগ্রেস নেতার বক্তব্যে প্রশ্নের মুখে ‘মহাজোট’ ]

এক দিন আগে সাম্বার চম্বলিয়াল সেক্টরে গুলি চালায় পাকিস্তান। গুলিতে তিন বিএসএফ জওয়ান গুরুতর আহত হন। শহিদ হন চার জওয়ান। ওই ঘটনায় কয়েকজন জঙ্গি পুলওয়ামা থানায় গুলি চেলায় ও গ্রেনেড ছোঁড়ে। মঙ্গলবার রাত সাড়ে দশটা নাগাদ চাম্বলিয়াল সেক্টরে ভারী গুলিবর্ষণ শুরু হয়। পালটা গুলির লড়াই শুরু করেন ভারতীয় জওয়ানরাও। ভোর সাড়ে চারটে পর্যন্ত চলে লড়াই। “মঙ্গলবার রাত থেকেই রামগড়ে ভারত-পাক সীমান্ত এবং আন্তর্জাতিক সীমান্ত লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। আর তাতেই শহিদ হন চার বিএসএফ জওয়ান। যাঁদের মধ্যে একজন অ্যাসিস্ট্যান্ট কমান্ডার পদে ছিলেন। গুরুতর জখম হয়েছে আরও তিনজন।” সংবাদ সংস্থা পিটিআই-কে এ কথা বলেন বিএসএফের আইজি রাম অবতার। গোটা ঘটনার নিন্দা করে শহিদদের পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান এসপি বেদ।

মুখ্যমন্ত্রীকে সম্মান জানানো উচিত, কেজরিওয়ালের হয়ে সওয়াল মমতার ]

কেন্দ্র আগে সিদ্ধান্ত নিয়েছিল, পবিত্র রমজান মাসে সীমান্তে গোলাগুলি বন্ধ থাকবে। কিন্তু পরপর পাকিস্তান সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করায় নড়েচড়ে বসেছে স্বরাষ্ট্রমন্ত্রক। বৃহস্পতিবার এই নিয়ে উচ্চপর্যায়ের কর্তাব্যক্তিদের মধ্যে বৈঠক হতে পারে। বৈঠকে রাজনাথ সিং ছাড়াও উপস্থিত থাকার কথা রয়েছে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, মন্ত্রী জিতেন্দ্র সিং ও হোম হংসরাজ আহির-সহ অনেকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে