১৯ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

বড়সড় সাফল্য ভারতীয় সেনার, গুলির লড়াইয়ে কুলগামে ফের নিকেশ ২ জঙ্গি

Published by: Sayani Sen |    Posted: May 30, 2020 10:31 am|    Updated: May 30, 2020 11:05 am

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: ফের বড়সড় সাফল্য ভারতীয় সেনার। শনিবার সকালে জম্মু-কাশ্মীরের কুলগামে নিরাপত্তারক্ষী এবং জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। তাতেই দুই জঙ্গি নিকেশ হয়। ওই জঙ্গিরা আদৌ কোন সংগঠনের, সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। জঙ্গিদের কাছ থেকে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে।

সেনা সূত্রে খবর, কুলগামের ওয়ানপোরায় বেশ কয়েকজন জঙ্গি গা ঢাকা দিয়ে রয়েছে বলেই গোপনসূত্রে খবর পায় নিরাপত্তারক্ষীরা। সেই অনুযায়ী ওই এলাকায় হানা দেয় তারা। তবে তা টের পেয়ে পায় জঙ্গিরা। নিজেদের বাঁচাতে নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে তারা। পালটা জবাব দেয় নিরাপত্তারক্ষীরা। জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। প্রায় কয়েকঘণ্টা ধরে গুলির লড়াই। তারপর ওই এলাকা থেকে দুই জঙ্গির দেহ উদ্ধার করা হয়। গুলির লড়াইতে ওই দুই জঙ্গি নিকেশ হয়েছে বলেই সেনা সূত্রে খবর। ওই জঙ্গিরা কোন সংগঠনের সঙ্গে যুক্ত তা এখনও জানা যায়নি। তাদের কাছে থেকে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে।

[আরও পড়ুন: একদিনেই প্রায় ৮ হাজার! দেশে ফের রেকর্ড হারে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা]

গত রবিবার রাতে কুলগামের মানজগাম এলাকায় দুই জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর পান নিরাপত্তারক্ষীরা। এরপরই ভারতীয় সেনা বাহিনীর ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস (RR) সিআরপিএফ (CRPF) ও কুলগাম পুলিশের যৌথ বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে। সোমবার সকালে আচমকা লুকিয়ে থাকা জঙ্গিরা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর দুই জঙ্গিকে নিকেশ করেন জওয়ানরা। মৃতরা হল আদিল আহমেদ ওয়ানি ওরফে আবু ইব্রাহিম ও শাহিন বাশির ঠোকের। শাহিন ইসলামিক স্টেট অফ জম্মু ও কাশ্মীরের সঙ্গে যুক্ত ছিল বলে খবর।

[আরও পড়ুন: ‘শ্রমিক স্পেশ্যাল ট্রেনে ৮০ জন পরিযায়ীর মৃত্যু’, কেন্দ্রের রক্তচাপ বাড়াচ্ছে নয়া তথ্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement