৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিবাদের জের! প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসের নিরাপত্তা কমাল মহারাষ্ট্র সরকার

Published by: Soumya Mukherjee |    Posted: January 10, 2021 3:38 pm|    Updated: January 10, 2021 3:40 pm

Uddhav Thackeray govt slashes Devendra Fadnavis' security cover। Sangbad Pratidin

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রী কে হবে তা নিয়ে মতভেদের জেরে মহারাষ্ট্রে জোট ভেঙে ছিল বিজেপি ও শিব সেনার। তারপর থেকে যতদিন গিয়েছে ততই সম্পর্কের অবনতি হয়েছে দু’দলের মধ্যে। বর্তমানে পরিস্থিতি এমন জায়গায় দাঁড়িয়েছে যে ভারতের বিজেপি বিরোধী দলগুলির মধ্যে একদম প্রথম সারিতে উচ্চারিত হচ্ছে শিব সেনার নাম। কিছুদিন আগে পাঞ্জাব ও মহারাষ্ট্র কো-অপারেটিভ ব্যাংক দুর্নীতির মামলায় শিব সেনা মুখপাত্র ও রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউতের স্ত্রী বর্ষা রাউতকে তলব করে ইডি। এই বিষয়টি নিয়ে টানাপোড়েন চলার মাঝেই মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসের নিরাপত্তা কমিয়ে দিল উদ্ধব ঠাকরের সরকার। প্রতিহিংসার মানসিকতা থেকেই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ বিজেপির।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) নেতৃত্বাধীন মহা বিকাশ আগাড়ি জোট (Maha Vikas Aghadi) সরকার মহারাষ্ট্র বিধানসভার বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়নবিসের (Devendra Fadnavis) নিরাপত্তা কমিয়ে দিয়েছে। তবে শুধু তিনি নয়, নিরাপত্তা কমানো হয়েছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরেরও। এছাড়াও এই তালিকায় রয়েছে মহারাষ্ট্রের বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাতিল ও প্রাক্তন মন্ত্রী সুধীর মুনগান্তিওয়ার-সহ অনেকে বিজেপি নেতার নাম। রাজ্যের রাজনৈতিক নেতাদের সরকারি নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে পর্যালোচনা করার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: PPE,মাস্কের প্রচুর ব্যবহার, করোনা কালে দেশে চিকিৎসা বর্জ্যের পরিমাণ বাড়ল কয়েকগুণ]

শিব সেনা, কংগ্রেস ও এনসিপির মহা বিকাশ আগাড়ি জোট সরকারের এই সিদ্ধান্তের কথা প্রকাশ্যে আসার পরেই তীব্র উত্তেজনা দেখা গিয়েছে মহারাষ্ট্রের রাজনৈতিক মহলে। প্রতিহিংসার মানসিকতা থেকেই উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন সরকার এই পদক্ষেপ নিয়েছে বলে অভিযোগ বিজেপির।

[আরও পড়ুন: ছাগলকে মারের ক্ষতিপূরণ চাওয়ার ‘বদলা’! গণধর্ষণের পর গোপনাঙ্গে গ্লাস ঢুকিয়ে দিল অভিযুক্তরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে