BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার ভয়, অযোধ্যায় গেলেও রাম মন্দিরের ভূমিপুজোয় থাকছেন না উমা ভারতী

Published by: Subhajit Mandal |    Posted: August 3, 2020 11:01 am|    Updated: August 3, 2020 11:01 am

Uma Bharti would travel to Ayodhya but avoid the groundbreaking event

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে করোনাকে ‘গুরুত্ব’ দেওয়া শুরু করল বিজেপি। অমিত শাহ আক্রান্ত হওয়ার পর বিজেপি নেত্রী উমা ভারতী জানিয়ে দিলেন, অযোধ্যায় গেলেও রাম মন্দিরের ভূমিপুজোয় অংশগ্রহণ করবেন না তিনি। পুজো হয়ে গেলে রামলালার দর্শন করে আসবেন। কারণ হিসেবে উমা ভারতী (Uma Bharti) বলছেন, ভোপাল থেকে অযোধ্যা যাওয়ার সময় যে কোনও করোনা রোগীর সংস্পর্শে তিনি আসতে পারেন। তাই ভূমিপূজনের অনুষ্ঠানে গিয়ে তিনি প্রধানমন্ত্রীর জীবন ঝুঁকিতে ফেলতে চান না।

সোমবার বেশ কয়েকটি টুইটে বিজেপি নেত্রী জানান, অমিত শাহ (Amit Shah) করোনায় আক্রান্ত হওয়ার পর তিনি সত্যিই উদ্বিগ্ন। তাই আর ভূমিপুজোয় গিয়ে করোনার ঝুঁকি বাড়াতে চান না তিনি। তবে, রামলালার দর্শন করতে অযোধ্যা তিনি যাবেন। উমা ভারতী টুইটারে লিখছেন,”কাল যখন আমি অমিত শাহ এবং উত্তরপ্রদেশের বিজেপি নেতাদের করোনা আক্রান্ত হওয়ার খবর শুনলাম, তখনই রাম মন্দিরের শিলান্যাসে উপস্থিত হওয়া নিয়ে চিন্তায় পড়ে যায়। বিশেষ করে প্রধানমন্ত্রীকে নিয়ে।” বিজেপি নেত্রী বলছেন,”আমি ভোপাল থেকে রওনা হয়ে মঙ্গলবার সন্ধেয় অযোধ্যা পৌছব। যাত্রাপথে যে কোনও সময় করোনা রোগীর সংস্পর্শে আসতে পারি। এই অবস্থায় আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং কয়েকশো মানুষ যেখানে যাবেন, সেই স্থান থেকে দূরত্ব বজায় রাখব। পরে গিয়ে রামলালার দর্শন করে আসব। আমি রামজন্মভূমি ট্রাস্ট এবং প্রধানমন্ত্রীর দপ্তরকে জানিয়ে দিয়েছি, ওই অনুষ্ঠানের অতিথি তালিকা থেকে যেন আমার নাম বাদ দেওয়া হয়।”

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ভরতি হাসপাতালে]

লালকৃষ্ণ আডবানী এবং মুরলী মনোহর জোশী ওই অনুষ্ঠানে যাবেন না, তা আগেই ঠিক হয়ে গিয়েছে। তাঁরা ভারচুয়ালি ভূমিপুজো দেখতে পারেন বলে সূত্রের খবর। এবার উমা ভারতীও যোগ না দেওয়ায় রাম জন্মভূমি আন্দোলনের তিনজন প্রধান মুখই ভূমিপুজোয় অনুপস্থিত থাকছেন। এদিকে অমিত শাহ এবং উত্তরপ্রদেশের বর্ষীয়ান কয়েকজন নেতা আক্রান্ত হওয়ার পর ওই অনুষ্ঠানের অতিথি তালিকাতে কাটছাঁট শুরু করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে