BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মাত্র ৪ সেকেন্ড! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দোতলা বাড়ি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 15, 2018 9:01 pm|    Updated: February 15, 2018 9:04 pm

Under-construction house crumbles down in Madhya Pradesh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা দোতলা বাড়ি বানাতে কতদিন লাগতে পারে? বেশি শ্রমিক বা যন্ত্র কাজ করলে কয়েক দিনের মধ্যে তা তৈরি করা সম্ভব। আর ভাঙতে? বুলডোজার ব্যবহার করলেও বেশ খানিকটা সময় লাগবে। তা বলে মাত্র চার সেকেন্ড! হ্যাঁ, এই সামান্য সময়েই ধূলিসাৎ হয়ে গেল আস্ত একটা দ্বিতল বাড়ি।

[সংরক্ষিত কামরায় আর সাঁটানো থাকবে না যাত্রীদের তালিকা!]

মধ্যপ্রদেশের শাজাপুরে এমনই ঘটনার সাক্ষী থাকলেন পথচলতি মানুষ। চোখের সামনে দেখলেন হুড়মুড়িয়ে কীভাবে ভেঙে পড়ল ভবনটি। ভাগ্যিস বাড়িতে কেউ ছিলেন না! নাহলে এতক্ষণ খবরের শিরোনামে ঠাঁই হত তাঁর বা তাঁদের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাড়িটি বেশ কয়েক মাস ধরে তৈরি হচ্ছিল। কাজ প্রায় শেষ হয়ে গিয়েছিল। আর কয়েক দিনের মধ্যে বাড়ির লোকজন এসে যেতেন। তার আগে ঘটে গেল অঘটন। তাসের ঘরের মতো একেবারে তছনছ হয়ে গেল শাজাপুরের দ্বিতল ভবনটি। কয়েক সেকেন্ডেই সব শেষ। বাড়ি ভাঙার এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় লাগেনি। এখন হাতে হাতে ঘুরছে ওই ভিডিও। এলাকার বাসিন্দারা মনে করছেন নিম্নমানের সামগ্রী ব্যবহার করার জন্য এত বড় বিপর্যয়। এই ঘটনার জন্য এলাকার এক প্রোমোটারের দিকে তারা আঙুল তুলেছেন। তবে ঘটনার পর থেকে বেপাত্তা অভিযুক্ত প্রোমোটার। বাড়িটির নির্মাণের সঙ্গে যারা যুক্ত ছিলেন তাদের থেকে অবশ্য কোনও প্রতিক্রিয়া মেলেনি। গত ১৪ ফেব্রুয়ারি বেলার দিকে এই ঘটনা ঘটে। তবে ঘটনার সময় কোনও নির্মাণকর্মী না থাকায় প্রাণহানি ঘটেনি।

[অসমে ভেঙে পড়ল বায়ুসেনার হেলিকপ্টার, মৃত ২ পাইলট]

একেবারে নাটকীয়ভাবে বাড়িটি ভেঙে পড়ায় রাজ্য জুড়ে হইহই পড়ে গিয়েছে। শাজাপুরের ওই এলাকায় ভিড় জমে গিয়েছে। বাড়ি ভাঙার ছবি অনেকেই পাননি। তবে ধ্বংসাবশেষের সামনে দাঁড়িয়ে দেদারে সেলফি তোলা চলছে। দুধের স্বাদ ঘোলে মেটানো যায় আর কী!

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে