BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

২৬ জানুয়ারি রাজধানীর রাজপথে কৃষকদের ট্রাক্টর মিছিল, মিলল দিল্লি পুলিশের অনুমতি

Published by: Abhisek Rakshit |    Posted: January 23, 2021 9:35 pm|    Updated: January 23, 2021 9:35 pm

Unions claim Delhi Police have given nod to tractor parades on January 26 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসের (Republic Day) দিন নয়াদিল্লিতে (Delhi) ট্রাক্টর মিছিল করার ডাক দিয়েছে বিক্ষোভকারী কৃষক সংগঠনগুলি। নানা টানাপোড়েন, সুপ্রিম কোর্টে মামলা দায়েরের পর অবশেষে কৃষকদের এই মিছিল বের করার অনুমতি দিল দিল্লি পুলিশ (Delhi Police)। শনিবার সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানালেন কৃষক সংগঠনগুলোর প্রতিনিধিরা। মিছিলের নাম দেওয়া হয়েছে, ‘কিষাণ গণতন্ত্র প্যারেড’।

জানা গিয়েছে, গাজিপুর, টিকরি, সিঙ্ঘু বর্ডার-সহ পাঁচটি জায়গা থেকে ট্রাক্টর নিয়ে মিছিল করে রাজধানীতে প্রবেশ করবেন কয়েক হাজার কৃষক। সেসময় খুলে দেওয়া হবে সমস্ত ব্যারিকেড। সাধারণতন্ত্র দিবসের প্যারেডের নিরাপত্তা বা আয়োজনে কোনও বাধা না দিয়েই এই ট্রাক্টর মিছিলের আয়োজন করা হবে। স্বরাজ ইন্ডিয়ার নেতা যোগেন্দ্র যাদব এমনটাই জানিয়েছেন। অন্যদিকে, কৃষক নেতা অভিমন্যু কোহার জানান, ট্রাক্টর মিছিলের অনুমতি মিলেছে। তবে দিল্লি পুলিশের সঙ্গে আরেকদফা বৈঠকের পরই মিছিলের পুরো রুট ঠিক করা হবে।

 

[আরও পড়ুন: ঈশ্বরের আপন দেশে ফের অনাচার! চিতাবাঘ মেরে মাংস খাওয়ার অভিযোগে ধৃত ৫]

বিতর্কিত কৃষি আইনের প্রত্যাহারের দাবিতে রাজধানী দিল্লিতে দীর্ঘ কয়েকমাস ধরে চলছে কৃষক আন্দোলন (Farmers Protest)। লাগাতার আন্দোলন ও বিক্ষোভ করার পরেও নয়া কৃষি আইন বাতিল করেনি কেন্দ্রীয় সরকার। এর জেরে কয়েকদিন আগেই ২৬ জানুয়ারি দেশের রাজধানীর বুকে কয়েক হাজার কৃষক ট্রাক্টর মিছিল (Tractor Rally) করবেন বলে ঘোষণা করা হয়।

[আরও পড়ুন: ঈশ্বরের আপন দেশে ফের অনাচার! চিতাবাঘ মেরে মাংস খাওয়ার অভিযোগে ধৃত ৫]

এরপরই আন্দোলনকারী কৃষকদের এই কর্মসূচি রুখতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে কেন্দ্র। কৃষকদের এই মিছিল আটকানোর জন্য মামলা করা হয়। মিছিল আটকানোর জন্য অনুমতি চেয়ে আবেদন করা হয় দিল্লি পুলিশে তরফেও। গত বুধবার সেই মামলার শুনানিতেই সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ জানায়, এই বিষয়ে দেশের সর্বোচ্চ আদালত কোনও হস্তক্ষেপ করবে না। এমনকী কেন্দ্রীয় সরকার এবং দিল্লি পুলিশের আবেদনও প্রত্যাহার করার আহ্বান জানানো হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে