BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আগস্টের গোড়াতেই খুলছে জিম-যোগা সেন্টার, জেনে নিন আনলক ৩-এর নয়া নির্দেশিকা

Published by: Paramita Paul |    Posted: July 29, 2020 7:31 pm|    Updated: July 29, 2020 7:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩১ জুলাই শেষ হচ্ছে Unlock-2’এর  মেয়াদ। ১ আগস্ট থেকে দেশজুড়ে শুরু হবে Unlock-3। সেই সময় কী কী সুবিধা মিলবে, কোথায় কোথায় জারি থাকবে লকডাউন, তা নিয়ে বিস্তারিত তথ্য দিয়ে নির্দেশিকা জারি করল স্বরাষ্ট্র মন্ত্রক। তাতে জানানো হয়েছে, কনটেনমেন্ট জোনগুলিতে (Containment zone) ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন (Lockdown) চলবে। আগস্টের শেষপর্যন্ত দেশজুড়ে বন্ধ থাকবে স্কুল-কলেজ-মেট্রো পরিষেবা। তবে ৫ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলে যাচ্ছে জিম, যোগাভ্যাস কেন্দ্রগুলিও। নাইট কারফিউ আরও শিথিল করা হচ্ছে। ফলে রাত দশটার পর রাস্তায় বের হওয়ার উপর আর কোনও নিষেধাজ্ঞা রইল না। 

 

[আরও পড়ুন : দেশে করোনা আক্রান্তের সংখ্যা টপকে গেল ১৫ লক্ষের গণ্ডি, মৃত ৩৪ হাজারেরও বেশি]

১৫ লক্ষের গণ্ডি পেরিয়েছে ভারতের করোনা সংক্রমিতের সংখ্যা। তবে স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। কেন্দ্র দাবি করেছে, দেশে মৃত্যু হারও কমেছে। এমন পরিস্থিতিতে ১ আগস্ট থেকে দেশে আনলক-৩ শুরু হতে চলেছে। তবে সেই সময় স্কুল, কলেজ, সিনেমা হল, মেট্রো রেল, সুইমিং পুল, বার বন্ধই থাকছে। নিষেধাজ্ঞা জারি রইল সামাজিক-রাজনৈতির-ধর্মীয়-সহ যেকোনও জমায়েতর উপরই। তবে কনটেনমেন্ট জোনের বাইরে কোন পরিষেবা চালু হবে আর কোনগুলি হবে না, তা  নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্যগুলিই। 

[আরও পড়ুন : করোনা আক্রান্ত হয়েছিলেন মুম্বইয়ের ৫৭ শতাংশ বসতিবাসী! চাঞ্চল্যকর দাবি সেরো সার্ভেতে]

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে পালন হতে পারে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। সেক্ষেত্রে আর আগে স্বরাষ্ট্রমন্ত্রক যে নির্দেশিকা জারি করেছিল, তা মেনে চলা বাধ্যতামূলক।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement