BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মিলল না মিড ডে মিল, গরম কড়াইয়ে পড়ে গেল ৬ বছরের পড়ুয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 31, 2017 11:30 am|    Updated: October 31, 2017 11:30 am

UP: 6-yr-old falls into boiling ‘mid-day meal’ curry

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাকি পাঁচটা দিনের মতোই মিডডে মিলের জন্য অপেক্ষা করছিল প্রথম শ্রেণির ছাত্র শিবম। কিন্তু তার সঙ্গে যে এমন ঘটনা ঘটতে চলেছে, তা আন্দাজও করতে পারেনি কেউ। পা পিছলে গরম কড়াইয়ে পড়ে গেল সে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন সেই শিশু।

ঘটনা উত্তরপ্রদেশের বাহরেইচের হেমরিয়া কুট্টি গ্রাম পঞ্চায়েতের একটি প্রাথমিক স্কুলের। স্কুল চত্বরেই ছাত্রদের জন্য রান্না হচ্ছিল। কড়াইয়ে নিরামিষ সবজি রান্না করছিলেন রাঁধুনি। সোমবার মিড ডে মিল পেতে সেখানেই অপেক্ষা করছিল শিবম। ঠিক তখনই তার পা পিছলে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে সোজা গরম কড়াইয়ের মধ্যে গিয়ে পড়ে সে। শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। শিবমের বাবার অভিযোগ, গুরুতরভাবে আহত হওয়া সত্ত্বেও স্কুল কর্তৃপক্ষের তরফে কেউ তাকে হাসপাতালে নিয়ে যায়নি। এমনকী বাড়ির লোককেও খবর দেওয়া হয়নি। সেই অবস্থাতেই বাড়ি ফিরে আসে ৬ বছরের শিবম। এসেই অচেতন হয়ে পড়ে সে। তারপর ছেলের কাছ থেকে গোটা ঘটনা শুনে বাবাই তাকে হাসপাতালে ভরতি করেন। আপাতত তার চিকিৎসা চলছে।

[প্রেমিককে কাছে পেতে গণধর্ষণের অভিযোগ প্রেমিকার!]

নিজের ছেলের প্রতি গাফিলতির অভিযোগ তুলে রাঁধুনি এবং শিক্ষকদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন শিবমের বাবা। তদন্তে নেমে ইতিমধ্যেই মৌলিক শিক্ষা আধিকারিক অমরকান্ত সিং এবং তিন শিক্ষককে সাসপেন্ড করেছে পুলিশ। যাঁদের মধ্যে রয়েছেন একজন শিক্ষিকাও। পাশাপাশি রাঁধুনির বিরুদ্ধেও কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে এমন ঘটনা চোখে আঙুল দিয়ে যেন দেখিয়ে দিল, শিক্ষাক্ষেত্রেও শিশুরা নিরাপদ নয়।

[সঙ্গমে রাজি না হওয়ায় স্ত্রীর যৌনাঙ্গে অ্যাসিড ঢালল স্বামী!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে