Advertisement
Advertisement

ভারতে হামলার ছক, যোগীর রাজ্যে ধৃত বাংলাদেশের জঙ্গি

ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে বেশ কিছু জাল পরিচয়পত্র।

UP ATS arrests a Bangladeshi terrorist from Muzaffarnagar
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:August 6, 2017 8:15 am
  • Updated:August 6, 2017 8:15 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিকল্পনা ছিল, ভারতে বড়সড় জঙ্গি হামলা চালানোর। কিন্তু যোগীর রাজ্যের পুলিশ সেই ছক বানচাল করে দিল। রবিবার উত্তরপ্রদেশের মুজফফরনগরের কুতেসারা গ্রাম থেকে এক বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখার আধিকারিকরা। ধৃতের নাম আবদুল্লাহ বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে।

ধৃত আবদুল্লাহর কাছ থেকে বেশ কয়েকটি জাল পরিচয়পত্র পাওয়া গিয়েছে। পুলিশ জানতে পেরেছে, জাল পরিচয়পত্রগুলি অন্য জঙ্গিদের হাতে তুলে দিয়ে তাদের গা ঢাকা দেওয়ার বন্দোবস্ত করার দায়িত্ব ছিল আবদুল্লাহর উপর। বাংলাদেশের কুখ্যাত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’-এর সদস্য আবদুল্লাহ গত এক মাসেরও বেশি সময় ধরে মুজফফরনগরে ঘাঁটি গেড়েছিল। এর আগে ২০১১-তে সাহারানপুরে গোপন আস্তানায় গা ঢাকা দিয়ে ছিল সে।

Advertisement

পুলিশি তদন্তে জানা গিয়েছে, ভারতে বড়সড় জঙ্গি হামলার ছক কষছিল বাংলাদেশের কুখ্যাত জঙ্গি সংগঠনটি। সেইমতো ভারতে ‘রেইকি’ চালাতে নিয়োগ করা হয় আবদুল্লাহকে। তার মূল কাজ ছিল, জাল পরিচয়পত্র জোগার করে অন্য জঙ্গিদের হাতে তুলে দেওয়া। যাতে সহজেই সাধারণ মানুষের ভিড়ে আত্মগোপন করা যায়। ভারতের কোথায় কোথায় হামলার ছক ছিল জঙ্গিদের, ধৃতকে জেরা করে পুলিশ জানার চেষ্টা চালাচ্ছে। তদন্তের স্বার্থে আরও তিন সন্দেহভাজনকে সমন পাঠিয়েছে সন্ত্রাসদমন শাখার আধিকারিকরা। তাঁদের সঙ্গে সাহারানপুর, মুজফফরনগর ও শামলি থানার পুলিশও একযোগে রাজ্যজুড়ে চিরুনি তল্লাশি শুরু করেছে।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ