BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নেপাল সীমান্ত দিয়ে ভারতে অনু্প্রবেশের চেষ্টা, উত্তরপ্রদেশে গ্রেপ্তার চিনের যুবক

Published by: Soumya Mukherjee |    Posted: August 25, 2020 11:19 am|    Updated: August 25, 2020 11:19 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপাল সীমান্ত দিয়ে ভারতে অবৈধভাবে প্রবেশ করার সময় ধরা পড়ল চিনের একজন নাগরিক। ধৃত ওই যুবকের নাম শেন লি (৩৭) বলে জানা গিয়েছে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি ধারায় অভিযোগ দায়ের করে মামলা শুরু করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মহারাজগঞ্জ জেলার সোনোয়ালি জেলায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় মহারাজগঞ্জ জেলার সোনায়ালি এলাকার একটি চাষের জমি দিয়ে নেপাল থেকে ভারতে ঢোকার চেষ্টা করছিল এক যুবক। সন্দেহজনকভাবে তাকে ঘোরাঘুরি করতে দেখে পাকড়াও করেন ওই এলাকায় কর্তব্যরত সশস্ত্র সীমা বল (SSB) -এর জওয়ানরা। এরপর তাকে জেরা করে জানা যায়, চিনের হুবেই প্রদেশের ওই বাসিন্দার নাম শেন লি। তার কাছে নেপালে থাকার বৈধ ভিসা ফুরিয়ে যাওয়ায় সে ভারতে ঢোকার চেষ্টা করছিল।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের বহুতলের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার দু’টি দেহ, এখনও আটকে ১৮ জন ]

এপ্রসঙ্গে সোনোয়ালি থানার ভারপ্রাপ্ত আধিকারিক আশুতোষ সিং জানান, ধৃত যুবক আদতে ওষুধের ব্যবসাদার করে এবং তার কাছে ভারতের বৈধ ভিসাও হয়েছে। ৩০ জানুয়ারি চিন থেকে নয়াদিল্লিতে এসেছিল সে। তারপর গত ৮ মার্চ পর্যটক ভিসায় নেপালের রাজধানী কাঠমাণ্ডু চলে যায়। গত ৪ অগাস্ট তার পর্যটক ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বৈধভাবে ভারত ঢোকার রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল। তাই সোনোয়ালি এলাকার একটি চাষের জমির আল ধরে অবৈধপথে ভারতে ঢোকার চেষ্টা করে। কিন্তু, শেষ রক্ষা হয়নি। অনুপ্রবেশের সময় তাকে গ্রেপ্তার করে এসএসবির জওয়ানরা। 

[আরও পড়ুন: দেশের দৈনিক সংক্রমণকে ছাপিয়ে গেল করোনাজয়ীর সংখ্যা, কমছে চিকিৎসাধীন রোগী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement