BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

তাজমহল বিতর্কে ড্যামেজ কন্ট্রোলে এবার আগ্রা সফরে যোগী আদিত্যনাথ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 22, 2017 4:24 am|    Updated: October 22, 2017 4:24 am

UP CM Yogi Adityanath to visit Tajmahal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় রাজনীতিতে দানা বেঁধেছে বিতর্ক। আগ্রার তাজমহল নিয়ে বিজেপি নেতা-মন্ত্রীদের মন্তব্যে শোরগোল পড়েছে গোটা দেশে। ড্যামেজ কন্ট্রোলে এবার তাজমহল পরিদর্শনে যাচ্ছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স্বয়ং। জানা গিয়েছে, আগামী ২৬ অক্টোবর আগ্রার এই ঐতিহাসিক স্মৃতিসোধটি দেখতে যাবেন তিনি। মোঘল সম্রাট শাহজাহানের স্ত্রী মুমতাজ মহলের সমাধিতে আধ ঘণ্টা সময়ও কাটাবেন যোগী। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী হওয়ার পর তো বটেই, তার আগেও কখনও তাজমহলে যাননি যোগী আদিত্যনাথ।

[‘সুন্দর গোরস্থান’, তাজমহল ইস্যুতে হরিয়ানার মন্ত্রীর মন্তব্যে নয়া বিতর্ক]

বস্তুত, বিশ্বের সপ্তম আশ্চর্য তাজমহলকে রাজ্যের দ্রষ্টব্য স্থানের তালিকা থেকে বাদ দিয়ে প্রথম বিতর্কটা তৈরি করেছিল যোগী সরকারের পর্যটন দপ্তরই। আর সেই বিতর্কই চরম পৌঁছয়, যখন তাজমহলকে ভারতীয় সংস্কৃতির কলঙ্ক বলে অভিহিত করেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। বিধায়কের মন্তব্যে শোরগোল পড়ে গোটা দেশে। বেজায় অস্বস্তিতে পড়ে উত্তরপ্রদেশের বিজেপি সরকার। সরকারের ভাবমূতি ঠিক রাখতে একপ্রকার বাধ্য হয়েই সুর নরম করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বলেন, তাজমহল ভারতের জন্য গুরুত্বপূর্ণ। ভারতীয়দের ঘাম-রক্তেই তৈরি। কে তা নির্মাণ করেছেন, সেটা বড় কথা নয়। এবার তিনি নিজেই যাচ্ছেন তাজমহল দর্শনে। উত্তরপ্রদেশের পর্যটন দপ্তরের প্রধান সচিব জানিয়েছেন, আগামী ২৬ অক্টোবর আগ্রা সফরে তাজমহলের ভিতরে সব জায়গাতেই যাবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যমুনা নদী থেকে তাজমহল পর্যন্ত করিডর তৈরির কাজ পরিদর্শন করবেন তিনি। প্রসঙ্গত, যোগী আদিত্যনাথই উত্তরপ্রদেশের বিজেপির প্রথম মুখ্যমন্ত্রী, যিনি তাজমহল দেখতে যাচ্ছেন।

[কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, নিকেশ এক জঙ্গি]

প্রসঙ্গত, তাজমহল নিয়ে বিতর্কের মাঝেই একটি টুইট করেছিল বামশাসিত কেরলেন পর্যটন দপ্তর। টুইটে লক্ষ লক্ষ মানুষকে ভারতকে আবিষ্কারে অনুপ্রাণিত করার জন্য তাজমহলকে ধন্যবাদ জানানো হয়। টুইটটির প্রশংসা করেন নেটিজেনরা। নেটিজেনদের মতে, একটি টুইটেই কেরলের পর্যটন দপ্তর উত্তরপ্রদেশের পর্যটন দপ্তরকে বুঝিয়ে দিয়েছে কীভাবে পর্যটনের প্রসার ঘটাতে হয়।

[পণ দিলেই সম্ভব কুৎসিত মেয়ের বিয়ে, পাঠ্যবই ঘিরে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement