Advertisement
Advertisement

Breaking News

Jaya Prada

‘পলাতক’ জয়া প্রদা! অভিনেত্রীকে গ্রেপ্তারের নির্দেশ উত্তরপ্রদেশের আদালতের

কোন অভিযোগ রয়েছে প্রাক্তন সাংসদের বিরুদ্ধে?

UP court declares ex MP Jaya Prada 'absconder', orders arrest। Sangbad Pratidin

ফাইল চিত্র

Published by: Biswadip Dey
  • Posted:February 28, 2024 1:22 pm
  • Updated:February 28, 2024 1:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পলাতক’ তকমা দিয়ে প্রাক্তন সাংসদ ও অভিনেত্রী জয়াপ্রদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) আদালত। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে জয়ার বিরুদ্ধে রুজু হওয়া দুই মামলার পরিপ্রেক্ষিতেই এই নির্দেশ দিল রামপুরের এক আদালত। ৬ মার্চের মধ্যে তাঁকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন বিচারক।

জানা যাচ্ছে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠেছিল জয়ার (Jaya Prada) বিরুদ্ধে। আর এই দুই মামলায় বিশেষ সাংসদ-বিধায়ক আদালত বার বার তাঁকে সমন পাঠালেও তিনি একবারও উপস্থিত হননি। অভিনেত্রীর বিরুদ্ধে সাত বার জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলেও তাঁকে আদালতে হাজির করানো যায়নি। এই পরিস্থিতিতে পুলিশ আদালতকে জানিয়েছে, জয়া গ্রেপ্তারি এড়াচ্ছেন। এবং তাঁর সমস্ত মোবাইল নম্বর ‘সুইচড অফ’ রয়েছে।

Advertisement

[আরও পড়ুন: হিমাচলে শুরু ‘নাটক’, ইস্তফা মন্ত্রীর, বহিষ্কৃত ১৫ বিধায়ক]

এবার বিচারক শোভিত বনসল কড়া পদক্ষেপ করে ‘পলাতক’ ঘোষণা করলেন জয়াকে। রামপুরের পুলিশ সুপারিটেন্ডেন্ট একটি দল গঠন করার নির্দেশ দিয়েছেন। সেই দলের উপরই দায়িত্ব জয়াকে গ্রেপ্তার করে ৬ মার্চ আগামী শুনানির দিন আদালতে হাজির করা।

Advertisement

প্রসঙ্গত, ২০১৯ সালে বিজেপি প্রার্থী হিসেবে ভোটে দাঁড়িয়েছিলেন জয়া। কিন্তু সমাজবাদী পার্টির আজম খানের কাছে হেরে যান তিনি। এর আগে ২০০৪ ও ২০০৯ সালে সমাজবাদী পার্টির টিকিটেই তিনি জয়ী হন। পরে তাঁকে বহিষ্কার করে অখিলেশ যাদবের দল।

[আরও পড়ুন: গুজরাট উপকূলে এবার উদ্ধার সাড়ে তিন কুইন্টাল মাদক! নৌসেনার জালে পাঁচ পাকিস্তানি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ