BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কংগ্রেস ছেড়ে বিজেপির জোটসঙ্গী হতেই হাতেগরম ইনাম, উত্তরপ্রদেশে মুসলিম প্রার্থী দিল আপনা দল!

Published by: Sucheta Sengupta |    Posted: January 23, 2022 10:45 pm|    Updated: January 23, 2022 10:48 pm

UP Election 2022: Former Congress leader joins BJP-led NDA's ally Apna Dal and being first Muslim candidate | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে ভোটের (UP Electtin 2022) আগেই জোটসঙ্গীদের মধ্যে সমন্বয়ের অভাব প্রকাশ্যে। জোট চূড়ান্ত হওয়ার আগেই বিজেপির (BJP) সঙ্গী আপনা দল প্রার্থী ঘোষণা করে দিল। রামপুরের সুয়ার কেন্দ্রে প্রাক্তন কংগ্রেস নেতা, মুসলিম প্রার্থীকে ভোটে দাঁড় করাল আপনা দল (Apna Dal)। কংগ্রেস ত্যাগী নেতা হায়দার আলি খান এবার লড়বেন অনুপ্রিয়া প্যাটেলের হয়ে। এমনিতে NDA সরকারের শরিক আপনা দল। তবে উত্তরপ্রদেশে কোন সমীকরণে নির্বাচনী লড়াই হবে, সেই হিসেবনিকেশ চূড়ান্ত হওয়ার আগেই রবিবার প্রথম প্রার্থী ঘোষণা করা নিয়ে বেশ শোরগোল পড়ে গিয়েছে। বলা হচ্ছে, বিজেপির জোটসঙ্গী একজন মুসলিমকে ভোটের টিকিট দিয়ে রীতিমতো ব্যতিক্রমী ঘটনা ঘটিয়ে ফেলেছে।

রামপুরের সুয়ার কেন্দ্র থেকে প্রার্থী হওয়ার কথা ছিল সমাজবাদী পার্টির সাংসদ আজম খানের (Azam Khan)ছেলে আবদুল্লা আজমের। কিন্তু আবদুল্লার বাবা আপাতত জেলবন্দি। ফলে টিকিট দেওয়া হয়নি তাঁকে। আর সেই ফাঁক গলেই ভোটে লড়াইয়ের সুযোগ পেয়ে গেলেন হায়দার আলি খান। তবে আপনা দলের হয়ে হায়দারের লড়াইয়ের নেপথ্যে রয়েছে এক চমকপ্রদ গল্প।

[আরও পড়ুন: ‘নেতাজির স্বপ্নের স্বাধীন ভারত এখনও গড়ে ওঠেনি, আমরাই গড়ব’, মূর্তি উন্মোচনে শপথ মোদির

রামপুরের অভিজাত পরিবারের ছেলে তিনি। ঠাকুরদা এবং বাবা – দু’জনই কংগ্রেসের (Congress) হয়ে নির্বাচনী লড়াইয়ে জিতে একাধিকবার জনপ্রতিনিধি হয়েছেন। হায়দারের বাবা এবারের ভোটেও কংগ্রেসের প্রার্থী। প্রাথমিকভাবে সুয়ার কেন্দ্র থেকে কংগ্রেসের প্রতীকে প্রতিদ্বন্দ্বিতার কথা ছিল তাঁর। কিন্তু শেষমেশ তিনি আপনা দলের নেত্রী অনুপ্রিয়া প্যাটেলের সঙ্গে দিল্লিতে গিয়ে তাঁর দলে যোগ দেন। সঙ্গে সঙ্গেই সুয়ার কেন্দ্রের প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করে দেন অনুপ্রিয়া। অনেকেই বলছেন, কংগ্রেস ছেড়ে বিজেপির জোটসঙ্গী হওয়ার হাতেগরম পুরস্কার জুটল হায়দারের। 

[আরও পড়ুন: কুলদেবতা রূপে নেতাজি পূজিত হন পূর্বস্থলীর রায় পরিবারে, ভোগে দেওয়া হয় সিঙারা]

অন্যদিকে, পাঞ্জাব নির্বাচনের (Punjab Election 2022)জন্য় এদিন প্রথম দফায় ২২ জন প্রার্থীর তালিকা ঘোষণা করা হয়েছে। তাতে নাম রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্য়াপটেন অমরিন্দর সিংয়ের (Amrinder Sing)। তিনি পাতিয়ালা (আরবান) কেন্দ্র থেকে লড়বেন। পাঞ্জাবে একদফায়, ২০ ফেব্রুয়ারি হবে ভোট। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে