BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরপ্রদেশ ভোটের আগে বড় ধাক্কা অখিলেশের, বিজেপিতে যোগ দিলেন মুলায়মের ‘ছোটি বহু’

Published by: Subhajit Mandal |    Posted: January 19, 2022 11:59 am|    Updated: January 19, 2022 11:59 am

UP Elections: Mulayam Singh Yadav's daughter-in-law Aparna Yadav joins BJP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ঠিক আগে আগে সমাজবাদী পার্টির অস্বস্তি বাড়িয়ে বিজেপিতে যোগ দিলেন অখিলেশ যাদবের পরিবারের সদস্য অপর্ণা যাদব। বুধবার দিল্লিতে বিজেপির সদর দপ্তরে গিয়ে গেরুয়া শিবিরে নাম লেখান অপর্ণা। উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের বিজেপি রাজ্য সভাপতি স্বতন্ত্র দেব সিং এবং উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য।

অপর্ণা যাদব (Aparna Yadav) সমাজবাদী পার্টির মার্গদর্শক তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের ছোট ছেলে প্রতীক যাদবের স্ত্রী। বরাবরই দলের বর্তমান জাতীয় সভাপতি তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের (Akhilesh Yadav) জন্য অস্বস্তির কারণ অপর্ণা। পরিবারের সদস্য হওয়া সত্ত্বেও অখিলেশের নেতৃত্বে আস্থা নেই তাঁর। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের আগেও দলের অন্দরে বিদ্রোহ করতে দেখা গিয়েছিল অপর্ণাকে। সেবারে অবশ্য শেষপর্যন্ত বুঝিয়ে শুনিয়ে তাঁকে দলে রাখেন মুলায়ম। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টির (Samajwadi Party) টিকিটে ভোটে প্রতিদ্বন্দ্বিতাও করেছিলেন তিনি। কিন্তু জিততে পারেননি। বিজেপি নেত্রী রীতা বহুগুণা যোশীর কাছে পরাস্ত হতে হয় অপর্ণা যাদবকে।

UP Elections: Mulayam Singh Yadav's daughter-in-law Aparna Yadav joins BJP

[আরও পড়ুন: যোগীর পর এবার ভোটে লড়ার সিদ্ধান্ত অখিলেশের! নয়া ট্রেন্ড উত্তরপ্রদেশের রাজনীতিতে]

বিধানসভায় হারের পর থেকেই টুকটাক সমাজবাদী পার্টির অন্দরে বিদ্রোহ শুরু করেছিলেন অপর্ণা। এনআরসি, রাম মন্দিরের মতো ইস্যুতে দলের অবস্থানের উলটো পথে গিয়ে বিজেপির অবস্থানকে সমর্থন করেন তিনি। একাধিকবার প্রকাশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রশংসা করতে শোনা গিয়েছে তাঁকে। রাম মন্দিরের (Ram Temple) জন্য নিজের পকেট থেকে ১১ লক্ষ টাকা অনুদানও দিয়েছেন অপর্ণা। ২০২২ ভোটের আগে তাঁর বিজেপিতে যাওয়ার জল্পনা ছিলই। বুধবার সেটাই সত্যি হল।

[আরও পড়ুন: অনমনীয় কংগ্রেস, গোয়ায় মহাজোট ভেস্তে আলাদা লড়ার সিদ্ধান্ত ক্ষুব্ধ এনসিপি-শিব সেনার]

এদিন বিজেপিতে যোগ দিয়েই অপর্ণা বলেন, “আমার জন্য দেশ সবসময় সবার আগে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাজকে আমি সবসময় সম্মান করে এসেছি। আমাকে কাজ করার সুযোগ দেওয়ার জন্য বিজেপিকে ধন্যবাদ।” অপর্ণার এই যোগদান উত্তরপ্রদেশে বিজেপির (BJP) জন্য অক্সিজেনের কাজ করবে। কারণ, একের পর এক নেতাদের দলত্যাগে যোগী আদিত্যনাথরা বেশ কোণঠাসা হয়ে পড়েছিলেন। শোনা যাচ্ছে, বিজেপির টিকিটে উত্তরপ্রদেশে লড়তেও পারেন অপর্ণা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে