১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশজুড়ে বোরখা নিষিদ্ধ করার দাবিতে সরব উত্তরপ্রদেশের মন্ত্রী, বিতর্ক তুঙ্গে

Published by: Paramita Paul |    Posted: February 11, 2020 11:39 am|    Updated: February 11, 2020 5:08 pm

UP minister argues to ban burqas all over India, show caused by BJP.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের পোশাক নিয়ে মন্তব্য করে বিতর্কে উত্তরপ্রদেশের মন্ত্রী। যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার সদস্য রঘুরাজ সিংয়ের কথায়, দেশে বোরখা নিষিদ্ধ হওয়া প্রয়োজন। এই পোশাকের অপব্যবহার হচ্ছে বলেও দাবি করেন তিনি। তড়িঘড়ি বিতর্ক সামাল দিতে মাঠে নামে বিজেপি নেতৃত্ব। সেই মন্ত্রীকে সোমবার শোকজ করে বিজেপি। তাঁর বিরুদ্ধে সংগঠনের বিরোধী কাজ করার অভিযোগ আনা হয়েছে। তবে তাঁর এহেন মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন CAA বিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী মহিলারা। তাঁদের কটাক্ষ, দলের দৃষ্টিভঙ্গিই মন্ত্রীর কথায় প্রতিফলিত হচ্ছে।

রঘুরাজ সিং যোগী আদিত্যনাথ সরকার মন্ত্রিসভার সদস্য। দিল্লির শাহিনবাগ আন্দোলনের প্রেক্ষিতে তিনি বলেন, “দেশে বোরখা নিষিদ্ধ করে দেওয়া উচিত।” কেন্দ্র ও রাজ্যের কাছে এই মর্মে আর্জিও জানান বিজেপির এই মন্ত্রী। আন্দোলনের নামে বোরখার অপব্যবহার হচ্ছে বলেও কটাক্ষ করেন তিনি। সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাত্‍‌কারে বিজেপির এই বর্ষীয়ান নেতা প্রশ্ন করেছিলেন, “শ্রীলঙ্কা, জাপান ও আমেরিকার পাশাপাশি অমুসলিম দেশগুলিতে ইতিমধ্যে বোরখা নিষিদ্ধ করা হয়েছে। তা হলে ভারতে হবে না কেন?”

[আরও পড়ুন:  ‘মোদিজি, আমাদের উদ্ধার করুন…’, কাতর আরজি জাপানের জাহাজে আটক বাঙালি যুবকের]

এরপরই বিজেপির এই নেতাকে শোকজ করেছে দল।যোগী আদিত্যনাথের সরকার অবশ্য এই বিতর্ক থেকে নিজেদের দূরত্ব বজায় রেখেছে। নিজেদের ভাবমূর্তি স্বচ্ছ রাখতে উত্তরপ্রদেশ সরকারের মুখপাত্র তথা মন্ত্রী সিদ্ধার্থনাথ সিং বলেন, “এটা কখনোই সরকারের দৃষ্টিভঙ্গি নয়। আমরা প্রত্যেকের পোশাকের স্বাধীনতায় বিশ্বাস করি।” যোগীর মুখপাত্র আরও বলেন, “ওই মন্ত্রীর বক্তব্যে আরও সংযম থাকা উচিত।”

[আরও পড়ুন : চলতি মাসেই ভারতে আসছেন প্রেসিডেন্ট ট্রাম্প, জানাল হোয়াইট হাউস]

এ প্রসঙ্গে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন লখনউয়ে CAA বিরোধী আন্দোলনে অংশ নেওয়া মহিলারা। তাঁরা বিজেপির বিরুদ্ধে তোপ দেগে বলেন, মন্ত্রীর মন্তব্যে তাঁর দলের দৃষ্টিভঙ্গির প্রতিফলন ঘটেছে। এই ইস্যুতে তাঁরা গুঞ্জা কাপুরে প্রসঙ্গও টেনে আনেন। তাঁদের কথায়,”বোরখা নিয়ে যখন এত আপত্তি, তাহলে কেন বিজেপি দলীয় সমর্থকদের বোরখা পরিয়ে CAA-বিরোধী মিছিলে পাঠাচ্ছেন!”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে