১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

যোগীর নির্দেশে বন্ধ মদের দোকান, মহিলা হেনস্তা রুখতে বিশেষ স্কোয়াড

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 22, 2017 6:32 am|    Updated: December 30, 2019 3:45 pm

UP police launches crackdown liquor shops and slaughterhouses

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের ২১তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর থেকেই জোরকদমে কাজ শুরু করে দিয়েছেন যোগী আদিত্যনাথ। সোমবারই জানিয়ে দিয়েছিলেন, সমাজ সংস্কারের ক্ষেত্রে পুলিশকে তৎপর হয়ে হবে। মঙ্গলবার তারই প্রমাণ মিলল। কোপ পড়ল মদের দোকানগুলিতে।

মঙ্গলবার সন্ধে ৮টা থেকে ১০টার মধ্যে লখনউয়ের মদের দোকানগুলিতে হানা দেয় পুলিশ। দোকানে বসে প্রকাশ্যে খাওয়ার জন্য দোকানগুলি বন্ধ করে দেওয়া হয়। আসন্ন চিত্র নবরাত্র উৎসবের জন্য রাজ্য জুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে। সেই কারণেই মদের দোকানগুলির বিরুদ্ধে এই ফরমান জারি হয়েছে। বসন্ত নবরাত্র উৎসবের জন্য রাজ্যের প্রতিটি মন্দিরে নিরাপত্তা আঁটসাট করার নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

[গিনেস বুকে রাহুল গান্ধীর নাম উঠুক, আবেদন পড়ুয়ার]

এছাড়া মসনদে আসিন হওয়ার আগেই আদিত্যনাথ প্রতিশ্রুতি দিয়েছিলেন বেআইনি কসাইখানাগুলি বন্ধ করে দেওয়া হবে। দায়িত্বে আসার দিন থেকেই সে কাজ শুরু হয়ে গেল। গত ৪৮ ঘণ্টার মধ্যে গাজিয়াবাদে মোট ৩০টি বেআইনি কসাইখানায় তালা পড়েছে। মিরাটের একটি কসাইখানা এবং লখনউয়ের বেশ কিছু বেআইনি মাংসের দোকানকে সিল করে দিয়েছে পুলিশ। সীতাপুরের একটি কসাইখানা ও ৬০টি মাংসের দোকানও পড়েছে পুলিশের কোপে। বারাণসীতে ইতিমধ্যেই সিল করে দেওয়া হয়েছে একটি কসাইখানা। পুলিশের তৎপরতায় বেআইনিভাবে ব্যবসা চালাতে থাকা দোকান মালিকদের রাতের ঘুম উড়ে গিয়েছে।

[নারদ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ বহাল সুপ্রিম কোর্টের]

এদিকে উত্তরপ্রদেশে মহিলাদের ইভ-টিজিং ও ধর্ষণের মাত্রা দিনের পর দিন বেড়েই চলেছে। তাই সে বিষয়টিও কড়া হাতে দমন করতে বদ্ধপরিকর মুখ্যমন্ত্রী।  মহিলাদের নিরাপত্তার জন্য এবার ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’ তৈরি করা হচ্ছে। এর ফলে এক দল পুলিশ কলেজ, শপিং মলের মতো এলাকায় যে কোনও সময় অতর্কিতে নজরদারি চালাবে। মহিলাদের সঙ্গে কোনওরকম অপ্রীতিকর ব্যবহার নজরে পড়লেই পুলিশের কোপে পড়তে হবে ইভ-টিজারকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে