BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দায়ী মোদির জিএসটি’, ফেসবুক লাইভে সস্ত্রীক আত্মহত্যার চেষ্টা ব্যবসায়ীর, মৃত স্ত্রী

Published by: Kishore Ghosh |    Posted: February 10, 2022 2:30 pm|    Updated: February 10, 2022 2:30 pm

UP trader tried to committed suicide on facebook live blaming policy of PM Modi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) বাণিজ্য নীতি, জিএসটি-র (GST) কারণে তাঁর ব্যবসায় বিপুল ক্ষতি হয়েছে। ক্ষতির জন্য মোদিকে দায়ী করে ফেসবুক লাইভে (Facebook Live) আত্মহত্যা করার চেষ্টা করলেন সস্ত্রীক এক জুতো ব্যবসায়ী।

উত্তরপ্রদেশের বাগপতের বাসিন্দা রাজীব তোমর নামে ওই  ব্যবসায়ী বেঁচে গেছেন। তবে মৃত্যু হয়েছে তাঁর স্ত্রীর। এদিকে শোরগোল পড়ে গিয়েছে ফেসবুক লাইভে আত্মহত্যা করতে যাওয়ার আগে রাজীবের বক্তব্য নিয়ে। ওই সময় তিনি বলেন, “আমার বলার স্বাধীনতা আছে। আমার যে দেনা হয়েছে তা মিটিয়ে দেব। যদি আমি মরেও যাই, এই দেনা শোধ করা হবে। অনুরোধ, এই ভিডিয়োটি যত পারবেন শেয়ার করবেন। আমি দেশদ্রোহী নই। দেশকে ভালবাসি। তবে মোদিজিকে একটা কথা বলে যেতে চাই যে, আপনি ছোট ব্যবসায়ী এবং কৃষকদের শুভাকাঙ্ক্ষী নন। আপনার নীতি বদলান।”

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ ভোটের মধ্যেই জামিন পেয়ে গেলেন লখিমপুর কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে]

বুধবার ফেসবুক লাইভে দেখা যায়, এই কথা বলার পরই রাজীব একটি ছোট প্যাকেট ছেঁড়েন। তার মধ্যে থাকা কিছু একটা মুখে পুরে দেন। তাঁর স্ত্রী বাধা দিতে যান। কিন্তু তাতেও লাভ হয়নি। পরে রাজীবের স্ত্রী পুনমও সেই একই জিনিস খান।

ওই ভিডিয়োটি যাঁরা দেখেছিলেন তাঁরাই পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে রাজীব এবং তাঁর স্ত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভরতি করে। রাজীব বেঁচে গেলেও তাঁর স্ত্রী হাসপাতালেই মারা যান।

[আরও পড়ুন: কর্ণাটকের হিজাব কাণ্ডে উলটো সুর! প্রতিবাদী মুসকানের পাশে আরএসএসের মুসলিম শাখা]

এদিকে এই ঘটনায় নরেন্দ্র মোদি ও যোগী সরকারের সমালোচনায় সরব হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। ব্যবসায়ীর পরিবারকে সমবেদনা জানিয়ে তিনি বলেন, “ব্যবসায়ীর আত্মহত্যার চেষ্টার ঘটনা শুনেছি। অত্যন্ত দুঃখজনক। উত্তরপ্রদেশে ছোট ব্যবসায়ীদের এমনই হাল। নোটবন্দি (Demonetization), জিএসটি এবং লকডাউনের (Lockdown) জেরে তাঁদের অবস্থা তলানিতে ঠেকেছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে