BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

স্বামীকেই তিন তালাক দিতে চান এই মুসলিম মহিলা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 4, 2017 7:33 am|    Updated: May 4, 2017 7:33 am

UP woman threatens abusive husband with 'Triple Talaq'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন তালাক নিয়ে সরব প্রায় গোটা দেশ। কেউ কথা বলছেন তিন তালাক প্রথা তুলে দেওয়ার পক্ষে, আবার কেউ বিপক্ষে। মুসলিম কন্যাদের স্বার্থরক্ষার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। কিন্তু এর মধ্যেই স্বামীকে তিন তালাক দেওয়ার আর্জি জানালেন মীরাটের আমরিন বানো।

[সুকমা হামলায় গ্রেপ্তার ৪, দেশজুড়ে একাধিক মাও হামলায় মৃত ১]

শরিয়ত আইন অনুযায়ী সাধারণত পুরুষদেরই তিন তালাক দেওয়ার অধিকার রয়েছে। কেন তা অমান্য করে স্বামীকে তালাক দিতে চাইছেন ২৪ বছরের আমরিন? তাঁর কথায়, দিনের পর দিন স্বামীর অত্যাচার সইতে না পেরেই এই পদক্ষেপ নিয়েছেন তিনি। ২০১২ সালে স্থানীয় দুই যুবক সাবির ও সাকিরের সঙ্গে বিয়ে হয় আমরিন ও তাঁর বোন ফারহিনের(২২)। অভিযোগ, তখন থেকেই আমরিন ও তাঁর বোনের উপর অকথ্য অত্যাচার চালাচ্ছে স্বামীরা। সংসার চালানোর টাকা দেওয়া তো দূরে থাক প্রায় দিনই মদ খেয়ে এসে মারধর করা হয় তাঁদের। স্বামীর মারের চোটে একবার আমরিনের মিসক্যারেজ হয়েছে বলেও অভিযোগ। এরপরও অত্যাচার থামেনি বরং প্রতিদিন তা বেড়েই চলেছে। সে কারণেই স্বামীর বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়েছেন আমরিন ও তাঁর বোন। স্বামীকেই তিন তালাক দিতে চান তাঁরা। পাঠাতে চান গারদের ওপারে।

[কুকুরের প্রস্রাবকে কেন্দ্র করে বচসায় চলল গুলি, আহত ৪]

তিন তালাক নিয়ে ইতিমধ্যেই দ্বিধা বিভক্ত দেশ৷ মার্চ মাসেই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জে এস খেহের জানান, ১১ থেকে ১৯ মে-র মধ্যেই তিন তালাক নিয়ে চূড়ান্ত শুনানি হবে৷ প্রয়োজনে শনি ও রবিবার ছুটির দিনেও এই মামলার শুনানি হতে পারে৷ তিন তালাক প্রসঙ্গে মুখ খুলেছেন অনেকেই৷ যোগী আদিত্যনাথ থেকে সইফ আলি খানের মতো ব্যক্তিত্বরা একদিকে এই প্রথা রদের পক্ষে সওয়াল করেছেন, তেমনই আজম খানের মতো নেতারা এই প্রথা নিয়ে সিদ্ধান্ত ইসলামিক গোষ্ঠীর উপরই ছেড়ে দেওয়ার কথা বলেছেন৷ প্রধানমন্ত্রী নিজে জানিয়েছেন, দেশের মুসলিম কন্যাদের এই ভোগান্তির বিরুদ্ধে লড়াই করে যাবেন৷ কিন্তু এর মধ্যেই এই প্রসঙ্গে নতুন একটি প্রশ্ন তুললেন আমরিন৷ তিন তালাকের ভোগান্তি যখন মহিলাদেরই সবচেয়ে বেশি পোহাতে হয়৷ তাহলে তালাক দেওয়ার অধিকার কি কেবলমাত্র নারীরই থাকা উচিত?

[বন্ধ হয়ে গেল গান্ধীজির ছোটবেলার স্কুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে