BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২০ কোটির ঘর পর্যন্ত নামতা বলে তাক লাগাল ‘বিস্ময় বালক’ চিরাগ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 18, 2018 10:53 am|    Updated: January 18, 2018 3:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৩ বা ১৪-র নামতা অনেক খুদে পড়ুয়ার কাছেই বিভীষিকা। যাক, এ আর এমন কী, যদি বলা হয় ২৫১ বা ৩১৩-র নামতা বলতে তা হলে মাথা চুলকোবেন অনেক বিদ্বজনেরাই। এবার সবাইকে চমকে দিয়ে ২০ কোটি পর্যন্ত নামতা গড়গড়িয়ে বলে যেতে পারে ‘বিস্ময় বালক’ চিরাগ।

উত্তরপ্রদেশের সাহারানপুরে বাড়ি চিরাগের। অতুলনীয় প্রতিভার জেরে আলোড়ন ফেলেছে অষ্টম শ্রেণির ওই ছাত্র। বড় হয়ে বিজ্ঞানী হওয়াই তার লক্ষ্য। সে বলে, বিজ্ঞানী হয়ে দেশের নাম উজ্জ্বল করতে চায় সে। তার ইচ্ছা তাদের গ্রামে আসুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। চিরাগের স্বপ্নপূরণে যথাসাধ্য করতে চান তার বাবা-মা। চিরাগের বাবা নরেন্দ্র সিংহ বলেছেন, আমরা গরিব। কিন্তু ছেলের ইচ্ছাপূরণের জন্য যথাসাধ্য করতে প্রস্তুত।

নিজের প্রতিভার জন্য ইতিমধ্যে একাধিক পুরস্কার পেয়েছে চিরাগ। তার এহেন ক্ষমতায় রীতিমতো নড়েচড়ে বসেছেন বিশেষজ্ঞরা। তাঁদের একাংশের দাবি, মানব মস্তিষ্কের সমস্ত রহস্য আজও জানা যায়নি। অনেকটাই রয়েছে গিয়েছে আড়ালে। ফলে কিছু বিশেষ ক্ষেত্রে মগজের কারসাজি চমকে দেয়। এমনই ব্যতিক্রমী চিরাগ। তাঁর মগজের কিছু বিশেষ অংশ আর পাঁচটা মানুষের থেকে আলাদাভাবে কাজ করে। ফলে এই ক্ষমতার অধিকারী সে।

[যখন তখন ঘুমিয়ে পড়ছেন, বড় কোনও অসুখ নয়তো?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement