১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরাখণ্ডেও মোদি ঝড়, দু’টি আসনেই পরাজিত মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 11, 2017 8:30 am|    Updated: March 11, 2017 8:39 am

Uttarakhand election results 2017: CM Harish Rawat loses both seats

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৭০টি আসন বিশিষ্ট উত্তরাখণ্ড বিধানসভা দখলের লড়াইয়ের শেষে শনিবার প্রকাশিত হল ফলাফল। গো-বলয়ের ট্রেন্ড বজায় রেখে এখানেও গেরুয়া ঝড়ে উড়ে গেল কংগ্রেস। মোদি ঝড়ে ধুয়েমুছে সাফ বিরোধীরা। শেষ পাওয়া খবরে, ৫৮টি আসনে এগিয়ে বিজেপি। কংগ্রেস এগিয়ে ১০টি আসন। বাকি ২টি আসনে এগিয়ে রয়েছে অন্যান্য দলগুলি। সরকার গঠনের জন্য প্রয়োজন ম্যাজিক ফিগার ৩৬। নির্বাচন কমিশনের ওয়েবসাইট জানাচ্ছে, ফলাফল ঘোষণা হয়েছে এমন ১১টি আসনের মধ্যে ৮টি জিতেছে বিজেপি, ৩টি কংগ্রেস।

(মাত্র ৫১ ভোট পেয়ে শোচনীয় হার প্রতিবাদের মুখ শর্মিলার)

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা হরিশ রাওয়াত হরিদ্বার (গ্রামীণ) ও কিচ্চা দু’টি আসনেই পরাজিত হয়েছেন। ২০০৯ লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে তিনি জয়ী হয়েছিলেন। কিন্তু এদিন ফল প্রকাশের সময় দেখা যায়, ১২ হাজার ভোটে পরাজিত হয়েছেন তিনি। ২০১২-র বিধানসভা নির্বাচনে কংগ্রেস জিতেছিল ৩২, বিজেপি ৩১টি আসন। এদিন জয়ের খবর পাওয়ার পর কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা পীযুষ গোয়েল বলেছেন, “উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ড নির্বাচনের ফলাফল থেকেই স্পষ্ট যে দেশের মানুষের প্রধানমন্ত্রী মোদির পাশে রয়েছেন।”

গত ২৬ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার সময় হরিশ রাওয়াত বলেছিলেন, “উত্তরাখণ্ডের রাজনীতিতে কোথাও বিজেপির কোনও প্রভাব নেই।” কিন্তু তাঁর ভবিষ্যদ্বাণী বিফলে গেল। তিনিই রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী যিনি দু’টি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। এদিন দুপুর ৩টে মিনিট নাগাদ রাজ্যপালের সঙ্গে দেখা করে পদত্যাগপত্র জমা দেবেন রাওয়াত।

(মোদি ম্যাজিকে ফিকে মহাজোট, উত্তরপ্রদেশে গেরুয়া ঝড়)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে