BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ফের বন্দে ভারত এক্সপ্রেসে দুর্ঘটনা, এবার কাটা পড়ে মৃত্যু মহিলার

Published by: Biswadip Dey |    Posted: November 8, 2022 9:13 pm|    Updated: November 8, 2022 9:14 pm

Vande Bharat Express runs over woman in Gujarat। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাত্রা শুরুর পর থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) স্বপ্নের বন্দে ভারত এক্সপ্রেসকে (Vande Bharat Express) পড়তে হয়েছে নানা সমস্যায়। ট্রেনের সঙ্গে পশুদের ধাক্কা লেগে রেল পরিষেবায় ব্যাঘাত ঘটেছে বহুবার। এবার গুজরাটে ট্রেনটির সঙ্গে ধাক্কা লেগে প্রাণ গেল এক মহিলার। মঙ্গলবার বিকেলে এই দুর্ঘটনা ঘটেছে। নিহত মহিলার বয়স ৫৪ বলে রেল পুলিশের তরফে জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার বিকেলে গুজরাটের (Gujarat) রাজধানী থেকে মুম্বই যাচ্ছিল ট্রেনটি। ৪টে ৩৭ নাগাদ দুর্ঘটনায় প্রাণ হারান বিয়াত্রিচে আর্চিবল্ড পিটার নামের ওই মহিলা। তিনি আনন্দ রেল স্টেশনের কাছে রেললাইন পেরচ্ছিলেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, তিনি আহমেদাবাদের বাসিন্দা হলেও আনন্দে এক আত্মীয়ের সঙ্গে দেখা করতে এসেছিলেন। ট্রেনটি আনন্দ স্টেশনে দাঁড়ায় না। তাই স্টেশনের কাছাকাছি থাকলেও তা যথেষ্ট দ্রুতগতিতেই যাচ্ছিল। সামনাসামনি পড়ে যাওয়ায় আর সরে যাওয়ার সুযোগ পাননি হতভাগ্য বিয়াত্রিচে।

[আরও পড়ুন: অনলাইন রেশন তুলতে গিয়ে লিঙ্ক সমস্যায় জেরবার আমজনতা, কেন্দ্রের দ্বারস্থ রেশন ডিলাররা]

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর এই লাইনে বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু গত এক মাস ধরেই বারবার সমস্যার মুখে পড়েছে ট্রেন চলাচল। এরই মধ্যে তিনবার গবাদি পশুর সঙ্গে ধাক্কা লেগে ঘটেছে দুর্ঘটনা। ব্যাহত হয়েছে পরিষেবা। গত ৬ অক্টোবর চারটি মোষের এক দল এসে পড়ে ট্রেনের সামনে। এর পরদিন আনন্দের কাছে ধাক্কা লাগে গরুর সঙ্গে। এছাড়াও সম্প্রতি একটি ষাঁড়ের সঙ্গেও ধাক্কা লাগে বন্দে ভারত এক্সপ্রেসের। সবক্ষেত্রেই ট্রেনটির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছিল।

কয়েক দিন আগেই জানা গিয়েছে, এই ধরনের পরিস্থিতি যেন বারবার না আসে তা নিশ্চিত করতে নির্দেশিকা জারি করতে চলেছে গুজরাটের রেল পুলিশ। বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রাপথের আশপাশে সমস্ত গ্রামের প্রধানের কাছে চিঠি দিয়ে নির্দেশ দেওয়া হয়েছে, গৃহপালিত পশুদের চোখে চোখে রাখতে হবে। এই নির্দেশ না মানলে পশুপালকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে নদিয়ায় মমতার সঙ্গে সাক্ষাৎ মুকুলের, নয়া রাজনৈতিক সমীকরণের জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে