BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পতাকা না কিনলে মিলছে না রেশন! ‘হর ঘর তেরঙ্গা’ নিয়ে বিস্ফোরক অভিযোগ বরুণ গান্ধীর

Published by: Biswadip Dey |    Posted: August 10, 2022 1:02 pm|    Updated: August 10, 2022 1:02 pm

Varun Gandhi hits out centre on har ghar tiranga। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছরখানেক ধরেই কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণাত্মক হতে দেখা গিয়েছে তাঁকে। বিজয় মালিয়ার মতো শিল্পপতিদের দেশ ছাড়াই হোক কিংবা ঋণের চাপে কৃষকদের আত্মহত্যার মতো ইস্যু- বারবার মোদি সরকারকে খোঁচা দিয়েছেন বরুণ গান্ধী (Varun Gandhi)। বুধবার সকালে ফের বিস্ফোরক বরুণ গান্ধী। এবার ‘হর ঘর তেরঙ্গা’ (Har ghar Tiranga) নিয়েও কেন্দ্রকে তোপ দাগলেন ‘বিদ্রোহী’ বিজেপি (BJP) নেতা।

ঠিক কী লিখেছেন তিনি? তাঁকে টুইটারে লিখতে দেখা গিয়েছে, ‘স্বাধীনতার ৭৫ বছর পূর্তির উৎসব যদি গরিবের উপরে বোঝা হয়ে যায় তাহলে তা হবে নেহাতই দুর্ভাগ্যজনক। রেশন কার্ডধারীদের তেরঙ্গা কিনতে বাধ্য করা হচ্ছে বা তার পরিবর্তে তাদের রেশনের অংশ কেটে নেওয়া হচ্ছে। প্রতিটি ভারতীয়র হৃদয়ে যে তেরঙ্গা রয়েছে তার মূল্য গরিবের গ্রাস ছিনিয়ে আদায় করা লজ্জাজনক।’ নিজের টুইটের সঙ্গে একটি ভিডিও-ও শেয়ার করেছেন বরুণ। সেখানে লোকদের বলতে শোনা যাচ্ছে, ”আমাদের কাছে রেশন কেনার টাকা নেই। তেরঙ্গা কেনার টাকা কোথায় পাব?”

[আরও পড়ুন: আগেই মিলেছিল ভাঙনের আঁচ, তবুও নীতীশ কুমারকে কেন আটকাল না বিজেপি]

উল্লেখ্য়, কেন্দ্র ২০ কোটি বাড়িতে ত্রিবর্ণরঞ্জিত ভারতীয় পতাকা লাগানোর সিদ্ধান্ত নিয়েছে ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচিতে। বিজেপি শাসিত রাজ্যগুলিতে সরকারের এই প্রচারকে কাজে লাগানো হচ্ছে পুরোদস্তুর। এই পরিস্থিতিতে একটি মেসেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যাতে লেখা রয়েছে, হরিয়ানায় পতাকা না কিনলে ডিপোর হোল্ডারা রেশন ডিপোতে রেশন পাবেন না। সেই সঙ্গে এও বলা হয়েছে, রেশন কার্ডের ধারকরা ২০ টাকা দিয়ে তেরঙ্গা না কিনলে তাঁরা আগস্ট মাসের গম পাবেন না। এবার সেই ভাইরাল বার্তার সূত্র ধরেই গেরুয়া শিবিরকে কাঠগড়ায় তুললেন বরুণ।

প্রসঙ্গত, স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে সূচনা হয়েছে অমৃত মহোৎসবের। আর সেই উদযাপনের অংশ হিসেবেই ‘হর ঘর তেরঙ্গা’ (Har Ghar Tiranga) কর্মসূচি পালনের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। কর্মসূচির অংশ হিসেবে আগামী ১৩ থেকে ১৫ আগস্ট প্রতিটি বাড়িতেই ত্রিবর্ণরঞ্জিত পতাকা উত্তোলিত হবে।

[আরও পড়ুন: ‘বোলপুরে থাকি, বাধ্য হয়ে বেডরেস্ট লিখেছি’, অনুব্রতর অসুস্থতা নিয়ে বিস্ফোরক চিকিৎসক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে