BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

গুরুমূর্তির মন্তব্য নিয়ে ঝড় সর্বত্র, সাফাই দিলেন বেঙ্কাইয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 13, 2016 2:00 pm|    Updated: December 13, 2016 2:00 pm

Venkaiah Naidu controls damage caused by Gurumurthy's comment

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একা রামে রক্ষে নেই সুগ্রীব দোসর! ৫০০, ১০০০ টাকার নোট বাতিলের চোটেই হাবুডুব খাচ্ছে সাধারণ মানুষ। তার উপর জুড়েছে নতুন ২০০০ টাকার নোট বাতিলের আশঙ্কা। সোমবার আরএসএসের তাত্ত্বিক নেতা এ কথা ফাঁস করতেই শোরগোল পড়ে গোটা দেশে। এবার সে বিষয়ে ড্যামেজ কন্ট্রোলে নামল কেন্দ্র।

আরএসএস সমর্থিত বিবেকানন্দ ফাউন্ডেশনের তাত্ত্বিক নেতা গুরুমূর্তি জানিয়েছিলেন, আগামী পাঁচ বছরের মধ্যেই নতুন ২০০০ টাকার নোটও বাতিল করতে চলেছে কেন্দ্র। নোট বাতিল ও তার পরবর্তী প্রক্রিয়া নিয়ে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠমহলের সঙ্গে বিস্তারিত আলোচনা হয় গুরুমূর্তির। আর তারপরই তাঁর এ মন্তব্যে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মঙ্গলবার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম এ নিয়ে একহাত নিয়েছেন কেন্দ্রকে। তাঁর মতে, যদি বাতিলই করতে হবে তাহলে নয়া নোট আনা হল কেন? তাছাড়া এই নোট বাতিলের জেরেই দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে জোর ধাক্কার সম্ভাবনা উল্লেখ করছেন বহু অর্থনীতিবিদ। এরপর পাঁচ বছরের মধ্যে আবার নোট বাতিল হলে দেশের অর্থনীতি যে ধ্বসের মুখে পড়বে এমনটাই আশঙ্কা। এদিকে নোট বাতিলের সিদ্ধান্ত যাতে প্রকাশ্যে না আসে সে কারণে চরম গোপনীয়তা নেওয়া হয়েছিল। তাহলে আগামী পাঁচ বছরের পরিকল্পনা কী করে প্রকাশ্য চলে এল তা নিয়েও প্রশ্ন উঠেছে। এই পরিস্থিতিতেই ড্যামেজ কন্ট্রোলে সামনে এলেন কেন্দ্রীয় মন্ত্রী বেঙ্কাইয়া নায়ডু। সাফাই দিয়ে তাঁর বক্তব্য, গুরুমূর্তি একজন জাতীয়তাবাদী ও সুপরিচিত ব্যক্তি। তিনি একটা পরামর্শের কথা বলেছেন মাত্র। অর্থাৎ কেন্দ্র এখনই যে এ পথে হাঁটছে না সেরকমই ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি।

যদিও গুরুমূর্তির এই সিদ্ধান্ত নিয়ে মুখে কুলুপ কেন্দ্রর। এরকম কোনও সিদ্ধান্ত আদৌ গ্রহণ করা হয়েছে নাকি হয়নি,সে বিষয়ে খোলসা করে কিছুই জানানো হয়নি প্রশাসনের তরফে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে