১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির নির্মাতাদের সঙ্গে যোগ রয়েছে জঙ্গিদের! বিস্ফোরক অভিযোগ বিজেপি শরিকের

Published by: Biswadip Dey |    Posted: March 18, 2022 1:56 pm|    Updated: March 18, 2022 4:43 pm

Veteran leader Jitan Ram Manjhi alleges The Kashmir Files makers have terror links। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে ঝড় তুলেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। মাত্র এক সপ্তাহের মধ্যেই ১০০ কোটি ছুঁই ছুঁই ব্যবসা করে ফেলেছে ছবিটি। তবে সেই সঙ্গেই শুরু থেকেই নানা বিতর্কে জড়িয়েছে কাশ্মীরি পণ্ডিতদের উপরে হওয়া নির্যাতন নিয়ে তৈরি হওয়া এই ছবি। সেই বিতর্কে নতুন মাত্রা যোগ করলেন বিহারের নেতা জিতনরাম মাঝি (Jitan Ram Manjhi)। দাবি করলেন, এই ছবির নির্মাতাদের সঙ্গে যোগ রয়েছে জঙ্গিদের।

গতকাল, বৃহস্পতিবারই বিহারে করমুক্ত করে দেওয়া হয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’কে। এনডিএ সরকারের এই সিদ্ধান্তের পরই এবার এমন অভিযোগ তুলতে দেখা গেল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বর্ষীয়ান জিতনরামকে। বিহারে বিজেপির জোটসঙ্গী দলের নেতা টুইটারে লিখেছেন, ”’দ্য কাশ্মীর ফাইলস’ জঙ্গিদের গভীর ষড়যন্ত্রও হতে পারে, যা দেখিয়ে জঙ্গি গোষ্ঠীগুলি কাশ্মীরি ব্রাহ্মণদের মধ্যে ভয় ও ভীতির পরিবেশ তৈরি করছে। যাতে ভয় পেয়ে কাশ্মীরি ব্রাহ্মণরা আর কাশ্মীর না যায়। ‘দ্য কাশ্মীর ফাইলস’ ইউনিটের সদস্যদের জঙ্গি যোগ নিয়ে তদন্ত করা উচিত।” তাঁর ইঙ্গিত, জঙ্গি গোষ্ঠীগুলির সঙ্গে যোগসাজশ রয়েছে ছবির নির্মাতাদের।

Jitan Ram Manjhi alleges The Kashmir Files makers have terror links

[আরও পড়ুন: গুজরাটের স্কুলে এবার পড়ানো হবে ভগবত গীতা, বিজেপি সরকারের সিদ্ধান্তে সমর্থন আপ, কংগ্রেসের]

উল্লেখ্য, ১৯৯১ সালে কাশ্মীরি পণ্ডিতদের উপর অত্যাচার ও ভূস্বর্গ ছাড়ার ঘটনাকে প্রেক্ষাপট করে তৈরি এই ছবি প্রথম থেকেই বিতর্কের মুখে পড়েছিল। ফিল্ম সমালোচকরা মনে করছেন, এখনও পর্যন্ত বলিউডে এমন ছবি তৈরি হয়নি। ছবির প্রশংসায় পঞ্চমুখ দেশের শাসকদল। ‘দ্য কাশ্মীর ফাইলসে’র ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

বিজেপি শাসিত রাজ্যগুলিতে ছবিটির কর মকুব করা হয়েছে। অন্যদিকে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিজেপি সরকার ঘোষণা করেছে, সে রাজ্যের পুলিশ কর্মীরা ‘কাশ্মীর ফাইলস’ ছবিটি দেখতে চাইলেই সরকার বিশেষ ছুটি মঞ্জুর করবে। এদিকে ছবিটি মুক্তি পাওয়ার পর থেকেই বিবেক অগ্নিহোত্রীর শত্রু সংখ্যা বেড়েছে বলে অনেকে মনে করছেন। আর সেই কারণেই বিবেক অগ্নিহোত্রীকে দেওয়া হয়েছে ‘y’ ক্যাটাগরির নিরাপত্তা।

[আরও পড়ুন: ২৪ ঘণ্টার মধ্যেই ফের বৈঠকে কংগ্রেসের বিক্ষুব্ধরা, পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে