BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উপরাষ্ট্রপতি ভোটে বিরোধী প্রার্থী আলভাকে সমর্থন AAP, JMM-এর, ধনকড়ের পাশে মায়াবতী

Published by: Subhajit Mandal |    Posted: August 3, 2022 6:37 pm|    Updated: August 3, 2022 6:37 pm

Vice President Election: AAP JMM Support Opposition's candidate Margaret Alva | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রপতি ভোটের মতোই উপরাষ্ট্রপতি ভোটে শেষ মুহূর্তে বিরোধী শিবিরের প্রার্থীকে সমর্থনের কথা ঘোষণা করল আম আদমি পার্টি। আপ সাংসদ সঞ্জয় সিং (Sanjay Singh) এদিন সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, তাঁর দল মার্গারেট আলভাকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে। আপের পাশাপাশি ঝাড়খণ্ডের শাসকদল ঝাড়খণ্ড মুক্তি মোর্চাও বিরোধী শিবিরের প্রার্থীকে সমর্থনের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। তবে উলটো পথে হেঁটেছেন বিএসপি সুপ্রিমো মায়াবতী (Mayawati)। তিনি জগদীপ ধনকড়কে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছেন।

রাষ্ট্রপতি ভোটের আগে থেকেই আম আদমি পার্টির অবস্থান নিয়ে প্রশ্ন ছিল বিরোধী শিবিরে। শেষ মুহূর্তে খানিকটা চাপে পড়েই বিরোধী শিবিরের প্রার্থী যশবন্ত সিনহাকে (Yashwant Singh) সমর্থনের সিদ্ধান্ত নেয়। এবারেও আপের অবস্থান নিয়ে জল্পনা ছিল। কিন্তু গুজরাট এবং হিমাচলের ভোটের আগে বিজেপি বিরোধী অবস্থানকেই শ্রেয় বলে মনে করলেন কেজরিওয়াল। আপের রাজ্যসভায় ১০ সাংসদ আছেন। সুতরাং তাঁর সমর্থন আলভার লড়াইকে শক্তিশালী করবে।

[আরও পড়ুন: রাজ্য বিজেপির সঙ্গে বাড়ছে লকেটের দূরত্ব! দিল্লির কেন্দ্রীয় কর্মসূচিতে হুগলি সাংসদ]

ঝাড়খণ্ডে জেএমএমের (JMM) সরকারের দিকে এই মুহূর্তে নজর রয়েছে বিজেপির। সেরাজ্যের গোটা তিনেক কংগ্রেস বিধায়ক সন্দেহজনকভাবে টাকা-সমেত ধরাও পড়েছেন। তা সত্ত্বেও উপরাষ্ট্রপতি ভোটে বিরোধীদের পাশে দাঁড়ানোরই সিদ্ধান্ত নিয়েছেন জেএমএম নেতারা। এর আগে রাষ্ট্রপতি ভোটে খানিকটা বাধ্য হয়েই আদিবাসী মুখ হিসাবে শাসকদলের প্রার্থীকে সমর্থনে বাধ্য হয় জেএমএম।

[আরও পড়ুন: বিধায়কদের গাড়িতে টাকা উদ্ধারের তদন্ত: দিল্লির পর এবার অসমে বাধা বাংলার CID দলকে]

আপ এবং জেএমএম মার্গারেটকে সমর্থন করলেও মায়াবতীর বহুজন সমাজ পার্টি উপরাষ্ট্রপতি নির্বাচনেও বিজেপির প্রার্থীকেই সমর্থন করবে। এদিন মায়াবতী নিজে জানিয়েছেন, সার্বিক রাজনৈতিক পরিস্থিতির কথা বিচার করে আমরা উপরাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী জগদীপ ধনকড়কে সমর্থন করব। মায়াবতীর এই অবস্থানেই স্পষ্ট, এরপর বিরোধী শিবিরের কোনও কর্মসূচিতেই আর তিনি অংশ নেবেন না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে