১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারত জোড়ো যাত্রা: হাঁটতে গিয়ে জুতো খুলেছিল শিশুকন্যার, নিজেই ফিতে বেঁধে দিলেন রাহুল

Published by: Biswadip Dey |    Posted: September 18, 2022 4:10 pm|    Updated: September 18, 2022 5:50 pm

Video of Rahul Gandhi helping girl wear sandal in Bharat Jodo Yatra goes viral। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার ১১ দিনে পা দিল কংগ্রেসের (Congress) ‘ভারত জোড়ো যাত্রা’ (Bharat Jodo Yatra)। অন্য দিনের মতো এদিনও রাস্তার প্রান্তের ব্যারিকেড ভেঙে সাধারণ মানুষের ভিড়ে মিশে যেতে দেখা গেল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi)। এদিন এক ছোট্ট মেয়ের পায়ে জুতো পরিয়ে দিতেও দেখা গেল তাঁকে।

দেশের ১২টি রাজ্যে ‘ভারত জোড়ো যাত্রা’ করছে কংগ্রেস। কয়েকদিন আগেই রাহুল বলেছিলেন, এই যাত্রা শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি নয়। তাঁর কাছে এই যাত্রা ব্যক্তিগত। নিজেকে ও এই ‘সুন্দর’ দেশকে ভাল করে বুঝতে চাওয়াও তাঁর এই যাত্রায় অংশ নেওয়ার উদ্দেশ্য। আর তারই প্রতিফলন যেন দেখা গেল রবিবারের ভিডিওতে।

[আরও পড়ুন: বিরোধী হাওয়া কেমন, বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনায় বসবে শীর্ষ নেতৃত্ব]

ভিডিওয় দেখা গিয়েছে, যাত্রায় অংশ নেওয়া এক বালিকা বাবার হাত ধরে হাঁটছে। তার পায়ের জুতোটি খুলে যেতেই এগিয়ে আসতে দেখা যায় রাহুলকে। তিনি এসে তার পায়ে ঠিক করে জুতো পরিয়ে দেন। এদিকে এদিনই সকালে পদযাত্রার অবসরে কৃষকদের সঙ্গেও কথা বলেছেন রাহুল।

এর আগেও এই ভাবেই দেশের আমজনতার সঙ্গে মিশে যেতে দেখা গিয়েছে কংগ্রেস নেতাকে। মনরেগা মহিলা কর্মীদের সঙ্গে কথা বলার সময় এক বৃদ্ধা রাহুলকে বলেন, তিনি জানেন রাহুল তামিলনাড়ুকে ভালবাসেন। তাই তাঁরা তাঁর সঙ্গে এক তামিল মেয়ের বিয়ে দিতে চান। যা শুনে রাহুল কার্যত অভিভূত হয়ে পড়েন।

[আরও পড়ুন:মোদিকে টক্কর দেওয়ার চেষ্টা! অখিলেশের সাহায্যে উত্তরপ্রদেশ থেকে লোকসভায় লড়তে পারেন নীতীশ]

আসলে জনসংযোগ বাড়ানোই কংগ্রেসের এই যাত্রার উদ্দেশ্য। ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে মাথায় রেখেই এই পরিকল্পনা করেছে শতাব্দীপ্রাচীন দলটি। আর যাত্রা শুরুর পর থেকেই এই ধরনের মুহূর্তের মাধ্যমে সেটাই যেন প্রতিষ্ঠিত হচ্ছে। কিন্তু শেষ পর্যন্ত দীর্ঘ এই যাত্রার সুফল কংগ্রেস পায় কিনা তা ভবিষ্যৎই বলবে।

এদিকে রাজস্থানই ও পুদুচেরির প্রদেশ কংগ্রেসের তরফে প্রস্তাবনা পাশ করা হয়েছে রাহুলকেই কংগ্রেসের সভাপতি করতে চেয়ে। পরিস্থিতি যা, তাতে রাহুলের সভাপতি হওয়ার সম্ভাবনাই প্রবল হয়ে উঠছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে