BREAKING NEWS

৬ আষাঢ়  ১৪২৮  সোমবার ২১ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দুই দলিত মহিলার গণধর্ষণের জরিমানা ৫০,০০০ টাকা ধার্য মোড়লদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 23, 2017 2:14 pm|    Updated: May 23, 2017 2:14 pm

Village elders charges only Rs. 50,000 to 8 men who raped two tribal girl

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মূল্যবোধের সব সীমানা হারিয়ে ধর্ষণের মূল্য ধার্য করতে পারে এই তথাকথিত সমাজই। তাও আবার গণধর্ষণের মূল্য। মাত্র ৫০,০০০ হাজারেই মিটিয়ে নিতে বলা হয় যাবতীয় হিসেব-নিকেশ। এই দেশেই ঘটেছে এমন ঘটনা। অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের তাজাঙ্গি গ্রামে দুই দলিত মহিলাকে গণধর্ষণের জন্য ৮ যুবককে মাত্র ৫০,০০০ টাকা জরিমানা ধার্য করেছেন গ্রামের মোড়লরা।

[তীব্র গরমে স্বস্তি দিতে বিকেলেই নামতে পারে বৃষ্টি]

শনিবার রাতে ঘটে এই ঘটনা। রাত্রে দুই পুরুষবন্ধুর সঙ্গে গ্রামের বাইরে যাত্রা দেখতে গিয়েছিলেন ওই দুই মহিলা। ফেরার পথে অনেক রাত হয়ে যায়। শুরু হয়ে যায় বৃষ্টিও। বাধ্য হয়ে একটি বন্ধ দোকানের সামনে আশ্রয় নেন তাঁরা। সেখানেই তাঁদের উপর চড়াও হয় ওই আট যুবক। পুরুষবন্ধুদের মারধর করে তাড়িয়ে দেওয়া হয়। আর দুই মহিলাকেই সবাই মিলে ধর্ষণ করে।  কোনওক্রমে বাড়ি পৌঁছে পুরো ঘটনা জানান ওই দুই মহিলা। কিন্তু পুলিশের কাছে না গিয়ে আগে গ্রামের মোড়লদের কাছে বিচার চায় তাঁদের পরিবার। কয়েকজনকে শনাক্তও করা হয়। যার মধ্যে একজন গ্রামের ব্লক সভাপতির ছেলে ও একজন কনস্টেবলও রয়েছে। সব বিচার বিবেচনা করে গ্রামের মোড়লরা জরিমানা হিসেবে ধর্ষকদের দুই মহিলাকে ৫০,০০০ টাকা দেওয়ার নিদান দেন।

[নৌশেরায় পাক সেনাঘাঁটি গুঁড়িয়ে দিয়ে যোগ্য জবাব দিল ভারত]

কিন্তু মোড়লদের এই রায় মানতে নারাজ দুই মহিলা। সোমবার স্থানীয় পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছেন দু’জনে। অভিযুক্তদের ধরার জন্য গঠন করা হয়েছে বিশেষ দল। মেডিক্যাল পরীক্ষার রিপোর্ট আসলেই নেওয়া হবে পরবর্তী পদক্ষেপ। মামলার গুরুত্ব বুঝে দুই অভিযোগকারী মহিলার জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে।

[বিপাকে ‘নীরজা’, নির্মাতার বিরুদ্ধে আইনি পদক্ষেপের পথে ভানোট পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement