৬ ফাল্গুন  ১৪২৬  বুধবার ১৯ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার থেকে ট্রাফিক আইন না মানলে মিলবে না ভিসা। কানাডা ও অস্ট্রেলিয়ার প্রশাসনের তরফে সম্প্রতি এই খবর জানানো হয়েছে। ভারতীয়দের ভিসা দেওয়ার আগে সেই ব্যক্তির বিরুদ্ধে ট্রাফিক আইন ভাঙার কোনও মামলা আছে কিনা, খতিয়ে দেখবে এই দুই দেশ। তারপরই সেই ব্যক্তিকে ভিসা দেওয়ার ব্যাপারে ভাবনাচিন্তা করবে সরকার। 

পঞ্জাবের লুধিয়ানা পুলিশ সম্প্রতি এই খবর জানিয়েছে। পুলিশ সূত্রে খবর, তাদের কাছে সম্প্রতি এই নিয়ে নাকি প্রচুর ফোন আসছে। কানাডা ও অস্ট্রেলিয়ার দূতাবাস থেকে তাদের কাছে ভিসা যারা আবেদন করেন, তাঁদের নামে কোনও মামলা রয়েছে কিনা জানতে চাওয়া হয়। বিশেষভাবে জানতে চাওয়া হয় ওই ব্যক্তির বিরুদ্ধে ট্রাফিক আইন ভাঙার কোনও রেকর্ড নেই তো? যদি কোনও ভিসা আবেদনকারী ব্যক্তির এমন কোনও রেকর্ড থাকে, তবে সেই ব্যক্তিকে ভিসা দেয় না এই দুই দেশের সরকার। আর এই বিষয়টিকেই এবার সচেতনতার প্রচারে ব্যবহার করছে লুধিয়ানা পুলিশ।

[ আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে ‘ব্রাত্য’ আজাদ হিন্দ ফৌজের প্রাক্তন সেনারা, তুঙ্গে বিতর্ক ]

লুধিয়ানার পুলিশ কমিশনার রাকেশ আগরওয়াল জানিয়েছেন, লুধিয়ানাকে অনেকে মার্সিডিজ গাড়ির শহর বলে জানে। অথচ এই শহরেই সড়ক দুর্ঘটনার হার সবচেয়ে বেশি। ২০১৭ সালে এই শহরে এখানে সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল ২৮১ জনের। পরের দুই বছরেও সংখ্যার খুব একটা হেরফের হয়নি। তাই এখানে ট্রাফিক আইন নিয়ে পুলিশকে একটু বেশিই মাথা ঘামাতে হয়। কানাডা ও অস্ট্রেলিয়ার ট্রাফিক আইনেও কড়াকড়ি প্রচুর। কোনও ব্যক্তি, যার এই দেশে ট্রাফিক আইন ভাঙা নিয়ে পুলিশি রেকর্ড রয়েছে, তাদের এই দুই দেশে যাওয়ার ব্যাপারে বাদবিচার করছে সরকার।

[ আরও পড়ুন: পাকিস্তান-বাংলাদেশ থেকে আসা মুসলিমদের তাড়ানো উচিত, মন্তব্য শিব সেনার ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং