BREAKING NEWS

২৩ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

৪ বছর কারাবাসের পরে মুক্তি, জেল থেকে ছাড়া পেলেন জয়ললিতার একসময়ের ছায়াসঙ্গী শশীকলা

Published by: Biswadip Dey |    Posted: January 27, 2021 1:43 pm|    Updated: January 27, 2021 1:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তি পেলেন তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার (Jayalalithaa) একসময়ের ছায়াসঙ্গী ভিকে শশীকলা (VK Sasikala)। ৬৬ কোটি টাকা দুর্নীতির অভিযোগে গত চার বছর বেঙ্গালুরুর (Bengaluru) জেলে বন্দি ছিলেন তিনি। যদিও করোনা (COVID-19) আক্রান্ত হওয়ার কারণে তাঁকে বেশ কিছুদিন হাসপাতালেই থাকতে হচ্ছিল।

ঠিক কবে তিনি হাসপাতাল থেকে ছাড়া পাবেন, তা এখনও স্পষ্ট নয়। তবে অন্তত চার থেকে পাঁচদিন যে তাঁকে হাসপাতালে থাকতেই হবে তা পরিষ্কার। জেল থেকে ছাড়া পাওয়ার ঠিক ৭ দিন আগে কোভিডে আক্রান্ত হন শশীকলা। শ্বাসকষ্টের সমস্যা দেখা দেওয়ায় দ্রুত হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। জয়ললিতার ঘনিষ্ঠ সহযোগী থাকার সময় বিপুল পরিমাণ আর্থিক দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওঠে শশীকলার বিরুদ্ধে। সেই সঙ্গে উঠেছিল আরও গুরুতর অভিযোগও। অভিযোগ করা হয়েছিল, জয়ললিতার মৃত্যুর ক্ষেত্রেও তাঁর হাত রয়েছে।

[আরও পড়ুন: ‘বিজেপিপন্থী’ অভিনেতার উসকানিতেই লালকেল্লায় তাণ্ডব! ষড়যন্ত্রের অভিযোগ কৃষকদের]

বেঙ্গালুরুর পারাপ্পানা অগ্রহারা কারাগারে বন্দি ছিলেন শশীকলা। জেল কর্তৃপক্ষ সমস্ত সরকারি নথিপত্রের কাজ হাসপাতালেই সম্পূর্ণ করেন। ফলে আজ প্রাক্তন এআইএডিএমকে নেত্রীর মুক্তি পাওয়ায় আর কোনও বাধা ছিল না। এদিন শশীকলার সমর্থকদের হাসপাতালের বাইরে ভিড় জমাতে দেখা যায়। প্রিয় নেত্রীর নামে স্লোগান দিতে থাকেন তাঁরা। মিষ্টি বিলি করতে থাকেন। তাঁর মুক্তির আগে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানিয়ে দেওয়া হয় আপাতত শারীরিক ভাবে সুস্থ সমর্থই রয়েছেন শশীকলা। তবে তিনি ও তাঁর আত্মীয়রা সিদ্ধান্ত নিয়েছেন, বাকি চিকিৎসাও হাসপাতালে ভরতি থেকেই করাবেন।

সামনেই তামিলনাড়ুর নির্বাচন। তার ঠিক আগেই মুক্তি পেলেন শশীকলা। একদা এআইএডিএমকে দলে তাঁর প্রভাব ছিল নিরঙ্কুশ। যদি মুক্তি পাওয়ার পরে ফের রাজনীতিতে ফিরে সেই একচ্ছত্রাধিপত্য ফিরে পান তিনি, তাহলে নিঃসন্দেহে আগামী নির্বাচনে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হয়ে উঠবেন শশীকলা। যদিও পালানিস্বামী শশীকলার ফের দলে ফিরে আসার সম্ভানাকে নাকচ করে দিয়েছেন। শোনা যাচ্ছে, জোটসঙ্গী বিজেপির চাপেই এমন কথা জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন : দেশের দৈনিক করোনা সংক্রমণ অনেকটাই বাড়ল, ভ্যাকসিন পেলেন ২০ লক্ষের বেশি স্বাস্থ্যকর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement