BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনার কামড়, পরিস্থিতি সামলাতে সপ্তাহান্তে কারফিউ জারি দিল্লিতে

Published by: Sucheta Sengupta |    Posted: April 15, 2021 1:22 pm|    Updated: April 15, 2021 6:52 pm

Delhi-Lockdown

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) পরিস্থিতি ক্রমশই ভয়াবহ হয়ে উঠেছে। উপায় না দেখে এবার সপ্তাহান্তে কারফিউ জারি হল দিল্লিতে (Delhi)। বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শনি ও রবিবার রাত ১০ থেকে সকাল ৬টা পর্যন্ত জারি থাকবে কারফিউ (Curfew)। পাশাপাশি, বন্ধ করে দেওয়া হবে স্পা, জিম, শপিং মল। শুধুমাত্র জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। ১৭ তারিখ থেকে কার্যকর হতে চলেছে নয়া নিয়ম।  

সিনেমা হল খোলা থাকলেও ৩০ শতাংশ দর্শকের প্রবেশাধিকারে ছাড়, একটি জোনে একদিনে একটাই রেস্তরাঁ খোলা থাকবে। তবে সেখানে বসে খাওয়া যাবে না। শুধুই অনলাইন ডেলিভারির অনুমোদন রয়েছে। এছাড়া বিয়ের অনুষ্ঠানে যাওয়ার জন্য বিশেষ পাসের ব্যবস্থা করা হবে। বেসরকারি অফিসগুলিতে ন্যূনতম কর্মী নিয়ে কাজ চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। বেশিরভাগ কর্মীদের ‘ওয়ার্ক ফ্রম হোম’ করার পক্ষে সওয়াল করা হয়েছে। এমনই বেশ কিছু নয়া নিয়ম জারি করেছে কেজরিওয়াল সরকার। 

গত মাস দুই ধরে দিল্লিতে মারাত্মক হারে বাড়ছে কোভিড (COVID-19) সংক্রমণ। তা সামলাতে হাসপাতালগুলিতে কোভিড বেড বৃদ্ধি-সহ একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছিল। কিন্তু তাতেও বিশেষ লাভ হয়নি। বৃহস্পতিবার দিল্লির উপ-রাজ্যপাল অনিল বৈজলের সঙ্গে আলোচনা করে সপ্তাহান্তে কারফিউ জারি করা হল। 

[আরও পড়ুন:  যোগীরাজ্যে হচ্ছেটা কী! প্রথম ডোজে কোভ্যাক্সিন পাওয়া ব্যক্তি দ্বিতীয়বার পেলেন কোভিশিল্ড!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement