BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কে ডি সিংয়ের মুখোমুখি বসিয়ে জেরা! অ্যালকেমিস্ট মামলায় আরও ১৫ জনকে তলবের সম্ভাবনা

Published by: Subhajit Mandal |    Posted: January 17, 2021 5:47 pm|    Updated: January 17, 2021 5:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যালকেমিস্ট কর্তা কে ডি সিংয়ের (K. D. Singh) মুখোমুখি বসিয়ে আরও ১৫ জনকে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি। কিন্তু কারা এই ১৫ জন, তা এখনও স্পষ্ট নয়। ইডি সূত্রের খবর, অ্যালকেমিস্টের টাকা যারা যারা পেয়েছেন, তাদের প্রত্যেককে ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। সেটা যেমন কে ডি সিংয়ের সংস্থার উচ্চপদস্থ আধিকারিক হতে পারেন, তেমনি সংস্থার সঙ্গে যুক্ত নন, এমনও অনেকে হতে পারেন। তবে, কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব এই তালিকায় থাকছেন কিনা, সেটা স্পষ্ট নয়।

কিন্তু তাতে জল্পনা কমছে না। তদন্তকারী সংস্থার আধিকারিকদের দাবি, অ্যালকেমিস্টের টাকা কারা কারা পেয়েছেন তা খুঁজে বের করতে যাদের যাদের জিজ্ঞাসাবাদের প্রয়োজন সেটাই করা হবে। আর তাতেই জল্পনা ছড়িয়েছে, কেডির সঙ্গে মুখোমুখি বসিয়ে কোনও কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকেও ডাকা হতে পারে। প্রসঙ্গত, দুর্নীতির অভিযোগে গত ১৩ জানুয়ারি কে ডি সিংকে গ্রেপ্তার করেছে ইডি (ED)। অ্যালকেমিস্টের কর্তা তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদের বিরুদ্ধে দেড়শো থেকে দু’শো কোটি টাকার বেআইনি লেনদেনের অভিযোগ রয়েছে। এর মধ্যে বিপুল পরিমাণ টাকা তিনি বিদেশে পাচার করেছেন বলেও অভিযোগ। প্রথমে তাঁকে শনিবার পর্যন্ত ইডির হেফাজতে পাঠানো হয়েছিল। শনিবার সেই হেফাজতের মেয়াদ বাড়িয়ে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত করেছে দিল্লির এক আদালত। এরপর দিল্লিতেই একে একে অন্তত জনা পনেরোকে তলব করা হতে পারে বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: ‘তারিখ পে তারিখ…’, আলোচনায় ঢিলেমির নেপথ্যে কেন্দ্রের ‘ষড়যন্ত্র’ দেখছেন কৃষকরা]

উল্লেখ্য, ইডি কর্তারা ইতিমধ্যেই ম্যাথু স্যামুয়েলের নারদা স্টিং (Narda Sting) সংক্রান্ত বয়ান নিয়ে কে ডি সিংকে জিজ্ঞাসাবাদ করার ইচ্ছাপ্রকাশ করেছেন। সম্ভবত সেকারণেই ইডির কলকাতা দপ্তর ও সিবিআইয়ের কাছ থেকে নারদকাণ্ডে কে ডি সিং সংক্রান্ত ম্যাথু স্যামুয়েলের (Mathew Samuel) বয়ান রিপোর্ট আকারে চেয়ে পাঠিয়েছে দিল্লির ইডি দপ্তর। এরপরই শোনা যাচ্ছে, এই মামলায় আরও ১৫ জনকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। সার্বিকভাবে ভোটের আগে কেডির গ্রেপ্তারি যে বঙ্গ রাজনীতিতে বড়সড় প্রভাব ফেলতে চলেছে সেটা বলার অপেক্ষা রাখে না। এখন দেখার এরপর ইডির সমন কারা কারা পান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement