১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নোট বাতিলের সিদ্ধান্তকে কি সমর্থন মনমোহন সিংয়ের?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 16, 2016 1:03 pm|    Updated: November 16, 2016 1:03 pm

What is the Reaction of Dr. Manmohan Singh on Note Ban Issue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের অর্থনীতিতে খোলা হাওয়ার প্রবেশ তাঁর হাত ধরেই। মোদির সিদ্ধান্তে যখন উত্তাল গোটা দেশ, তখন কী প্রতিক্রিয়া প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের? জানা যাচ্ছে, দেশের অর্থনীতির স্বার্থেই মোদির এ সিদ্ধান্ত, এমনটা মনে করেন না দুঁদে এই অর্থনীতিবিদ।

প্রধানমন্ত্রীর নোট বাতিলের সিদ্ধান্তের বিরোধিতা করতে গিয়ে এ প্রসঙ্গ সামনে এনেছেন রাহুল গান্ধী। জানিয়েছেন, এ ব্যাপারে তিনি অনেক অর্থনীতিবিদের সঙ্গেই কথা বলেছেন। তাঁদের মধ্যে আছেন ডঃ মনমোহন সিংও। কংগ্রেস সহ-সভাপতির বক্তব্য অনুযায়ী, অর্থনীতিবিদদের প্রায় প্রত্যেকেই একটা বিষয়ে সহমত। মোদির সিদ্ধান্ত দেশের অর্থনীতির খাতিরেই নেওয়া এমনটা মনে করেন না তাঁরা। নির্দিষ্টভাবে মনমোহন সিংয়ের নাম উল্লেখ করেই রাহুল জানিয়েছেন, এ ব্যাপারে তিনি দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রীর। তিনিও এর পিছনে কোনও যুক্তিসঙ্গত কারণ আছে বলে মনে করেন না। পাশাপাশি রাহুল জানাচ্ছেন, অর্থনীতিবিদরা মনে করেন এই সিদ্ধান্তের দাম দেশকে চড়া মূল্যেই মেটাতে হবে।

প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বিরোধিতায় সুর চড়িয়েছে কংগ্রেস। গতকাল খোদ মোদির মাকেই দেখা গিয়েছে লাইনে দাঁড়িয়ে নোট বদলাতে। তা নিয়ে রাজনীতির অভিযোগ এনেছেন রাহুল।

অন্যদিকে, আরএসএস-এর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের দায় থেকে আপাতত মুক্তি পেলেন রাহুল। মহারাষ্ট্রের আদালতে জামিন মঞ্জুর হয়েছে তাঁর।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে